নাসিরনগরে হামলা: ৫ দিনের রিমান্ডে আঁখি

০৮ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের ঘরবাড়ি ও মন্দিরে হামলার ঘটনায় গ্রেপ্তার হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রবিবার দুপুরে রিমান্ড আবেদন শুনানি শেষে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সরাফ উদ্দিন তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ব্রাহ্মণবাড়িয়ার আদালত পরিদর্শক মো. মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আঁখিকে জিজ্ঞাসাবাদের জন্য গত শুক্রবার ৭ দিনের রিমান্ড আবেদন জানানো হয়। রবিবার দুপুরে রিমান্ড আবেদনের উপর শুনানি অনুষ্ঠিত হয়। আদালতের বিচারক শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, গত বৃহস্পতিবার ঢাকার ভাটারা থানা এলাকা থেকে আঁখিকে আটক করে পুলিশ। এরপর ৩০ অক্টোবর গৌরমন্দির ভাঙচুর মামলায় আঁখিকে গ্রেপ্তার দেখানো হয়।

পরে গত শুক্রবার দুপুরে আঁখিকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন জানিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সরাফ উদ্দিনের আদালতে পাঠায় পুলিশ। এদিন আদালতের কার্যক্রম বন্ধ থাকায় বিকেলে আঁখিকে কারাগারে পাঠানো হয়।

ফেইসবুকে ‘ইসলাম অবমাননার’ ছবি পোস্ট করার অভিযোগে গত বছরের ৩০ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় ১৫টি মন্দিরসহ হিন্দুদের ঘরবাড়ি ভাংচুর ও লুটপাট চালানো হয়।

হামলার ঘটনায় হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান আঁখির সম্পৃক্ততার বিষয়টি গণমাধ্যমে উঠে আসে।

পুলিশ আঁখিকে খুঁজলেও এতদিন তিনি লুকিয়ে ছিলেন। গত ১ জানুয়ারি তার দুই সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ, তার চার দিনের মধ্যেগ আঁখি ধরা পড়েন।

হিন্দু পল্লীতে হামলার ঘটনায় স্থানীয় বারোয়ারি মন্দিরের পুরোহিতসহ দুই ব্যক্তি দুটি মামলা দায়ের করেন। প্রত্যেক মামলায় অজ্ঞাতনামা ১০০০ থেকে ১২০০ জনকে আসামি করা হয়।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

নারায়ণগঞ্জের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিনিধিআরটিএনএননারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ . . . বিস্তারিত

কেউ এগিয়ে এলো না ছেলেটিকে বাঁচাতে!

নিজেস্ব প্রতিনিধিআরটিএনএনচট্টগ্রাম: খেলতে খুব ভালোবাসেন কিশোর আদনান। আর সেই খেলাই কাল হয়ে দাড়ালো তার। জীবন দিতে হলো . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com