বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সঙ্গে ভারতীয় বিমান বাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ

১১ ফেব্রুয়ারি,২০১৯

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সঙ্গে ভারতীয় বিমান বাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতীয় বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল বীরেন্দর সিং ধানোয়া।

সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

ভারতীয় বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল বীরেন্দর সিং ধানোয়া ঢাকায় বিমান বাহিনী সদর দপ্তরে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের সঙ্গে সাক্ষাতে মিলিত হন।

সাক্ষাতকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতীয় বিমান বাহিনী প্রধানের সঙ্গে পারস্পরিক কুশল বিনিময় করেন এবং বাংলাদেশ সফরের জন্য এয়ার চীফ মার্শাল বীরেন্দর সিং ধানোয়াকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া তারা বাংলাদেশ ও ভারতের বিমান বাহিনীর মধ্যকার বিদ্যমান সম্পর্ক আরো জোরদার করার লক্ষ্যে পারস্পারিক সহযোগিতা অব্যাহত রাখার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে সকালে ভারতীয় বিমান বাহিনী প্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে যান এবং সেখানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

ভারতীয় বিমান বাহিনী প্রধান বিমান বাহিনী সদর দপ্তরে এসে পৌঁছালে বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এছাড়াও তিনি বিমান বাহিনী সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন।

বাংলাদেশে অবস্থানকালে ভারতীয় বিমান বাহিনী প্রধান প্রধানমন্ত্রীর কার্যালয়, সেনা সদর, নৌ সদর, সশস্ত্র বাহিনী বিভাগ, ন্যাশনাল ডিফেন্স কলেজ, বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক পরিদর্শন করবেন। এছাড়াও তিনি বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু পরিদর্শনকালে ঘাঁটির বিভিন্ন ফ্লাইং স্কোয়াড্রন, ২১৪ মেইনটেন্যান্স এবং ওভারহোলিং ইউনিট ও বঙ্গবন্ধু এরোনটিক্যাল সেন্টার পরিদর্শন করবেন।

ভারতীয় বিমান বাহিনী প্রধান সস্ত্রীক ৩ সদস্যের প্রতিনিধি দলসহ গতকাল পাঁচ দিনের সরকারি সফরে বাংলাদেশে আসেন। ভারতের বিমান বাহিনী প্রধানের এই সফর দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

বিশ্বের যানজটে শীর্ষে ঢাকা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: যানজটের শহরের তালিকায় এখন ঢাকা প্রথম স্থান দখল করে নিয়েছে। আর এর পরেই রয়েছে ভারতের শহর কলক . . . বিস্তারিত

জুবায়েরপন্থীদের আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহর ঐক্য কল্যাণ কামনা

জুবায়েরপন্থীদের আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহর ঐক্য কল্যাণ কামনানিজস্ব প্রতিনিধিআরটিএনএনটঙ্গী: টঙ্গীর তুরাগ তীরে মাওলানা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com