সুষমা স্বরাজের সাথে মোমেনের বৈঠক

০৮ ফেব্রুয়ারি,২০১৯

সুষমা স্বরাজের সাথে বৈঠক করলেন মোমেন

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
নয়াদিল্লী: ভারতে সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন জয়েন্ট কনসালটেটিভ কমিশনের জেসিসি) ৫ম বৈঠকের আগে বৃহস্পতিবার জওহর ভবনে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করেছেন।

দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে বৈঠক প্রায় আধাঘণ্টা স্থায়ী হয়। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে একথা জানা যায়। খবর বাসসের।

এদিকে একই মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার এক টুইটার বার্তায় বলেন, এটি হচ্ছে আস্থা ও পারস্পরিক সমঝোতার ভিত্তিতে প্রতিষ্ঠিত সময়োত্তীর্ণ সুপ্রতিবেশীসুলভ সম্পর্ক। বাংলাদেশের মুক্তিযুদ্ধে আমাদের এই দৃঢ় বন্ধনের সৃষ্টি হয়েছে।

অপর এক টুইটে তিনি বলেন, এই ৫ম বৈঠকে সুষমা স্বরাজ ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন নেতৃত্ব দেবেন।

তিনি বলেন, নিরাপত্তা, প্রতিরক্ষা, বাণিজ্য, যোগাযোগ, উন্নয়ন অংশীদারিত্ব, পানি, বিদ্যুৎ, জ্বালানি, প্রতিনিধিত্ব এবং সাংস্কৃতিক সহযোগিতার ক্ষেত্রে ইতোমধ্যে ব্যাপক অগ্রগতি সাধিত হয়েছে।

জেসিসি বৈঠকের পর আজ বিকেলে দু’দেশের মধ্যে ৪টি সমঝোতা স্মারক ও একটি যৌথ বিবৃতি স্বাক্ষর হতে পারে।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী তার ৩ দিনের সরকারি সফরে গতকাল বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

বিশ্বের যানজটে শীর্ষে ঢাকা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: যানজটের শহরের তালিকায় এখন ঢাকা প্রথম স্থান দখল করে নিয়েছে। আর এর পরেই রয়েছে ভারতের শহর কলক . . . বিস্তারিত

জুবায়েরপন্থীদের আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহর ঐক্য কল্যাণ কামনা

জুবায়েরপন্থীদের আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহর ঐক্য কল্যাণ কামনানিজস্ব প্রতিনিধিআরটিএনএনটঙ্গী: টঙ্গীর তুরাগ তীরে মাওলানা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com