জেল ভাঙার পরিকল্পনা করছে আনসারুল্লাহ বাংলাটিম

০১ ফেব্রুয়ারি,২০১৯

জেল ভাঙার পরিকল্পনা করছে আনসারুল্লাহ বাংলাটিম

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: আইন শৃঙ্খলা বাহিনীর নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলাটিম (এবিটি) দলীয় প্রধানের মুক্তির প্রয়োজনে জেলখানায় হামলা করার পরিকল্পনা করছে। আইনি প্রক্রিয়ায় মুক্ত করতে ব্যর্থ হলে জেলখানা ভেঙে তাকে বের করার পরিকল্পনা নিয়ে কাজ করছে দলটি মধ্যম সারির নেতারা।

র‌্যাবের হাতে গ্রেফতারের পরে এমন চাঞ্চল্যকর তথ্য দিয়েছে এবিটির চার নেতা।

বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলাটিমের চার সক্রিয় সদস্যকে গ্রেফতার করে র‌্যাব-১।

শুক্রবার দুপুরে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

আটককৃতরা জানিয়েছে, দলকে পুনর্গঠনের জন্য এর মধ্যে তারা কাজ শুরু করেছে। এ লক্ষ্যে প্রধান কাজ হিসাবে এবিটির বর্তমান প্রধান কারাবন্দী মুফতি জসীমউদ্দিন রহমানীকে মুক্ত করার সিদ্ধান্ত নেয়। ইতোমধ্যে মোটা অংকের টাকা সংগ্রহ করেছে তারা।

জমা করা এই অর্থ দিয়ে তারা আইনি প্রক্রিয়ায় রাহমানীকে মুক্ত করার চেষ্টা করছিল। আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাকে মুক্ত করা না গেলে কারাগারে হামলা করে হলেও রহমানীকে মুক্ত করার পরিকল্পনা করেছিল তারা।

মুফতি মাহমুদ জানান, গ্রেফতাররা সবাই আনসারুল্লাহ বাংলাটিমের সক্রিয় সদস্য ও দেশের সম্মানিত ব্যক্তি এবং অনলাইন এক্টিভিস্টদের হত্যা চেষ্টা পরিকল্পনার সঙ্গে যুক্ত। একটি দৈনিক পত্রিকার সম্পাদককে হত্যার পরিকল্পনা ছিল

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা তথ্য দিয়েছে যে তাদের ৯২ জন সদস্য রয়েছে। এ সদস্যরা বেশ কয়েকটি সেলে বিভক্ত। সবগুলো সেলকে নিয়ন্ত্রণ করেন আমান নামের একজন সদস্য। আমানের নির্দেশনায় চার-পাঁচটি ফেসবুক গ্রুপ তৈরি করে প্রচার প্রচারণা চালায় জঙ্গি সদস্যরা। এই গ্রুপগুলো থেকে মূলত অনলাইন এক্টিভিটিস্টদের ওপর নজরদারি চালানো হয়।

র‌্যাব জানায়, গত বছর ২৮ জুলাই একটি দৈনিক পত্রিকায় বিবাহ নিয়ে ইসলাম ও হাদিস বহির্ভূত একটি প্রবন্ধ ছাপানো হয়। এরপর এবিটি সদস্যরা ওই পত্রিকার সম্পাদককে হত্যার পরিকল্পনা করে।

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃতরা হলো শাহরিয়ার নাফিস ওরফে মো. আম্মার হোসেন (২০), মো. রাসেল ওরফে সাজেদুল ইসলাম গিফারী (২৪), মো. রবিউল ইসলাম ওরফে নুরুল ইসলাম (২৪) ও মো. আব্দুল মালেক (৩১)। তাদের কাছ থেকে উগ্রবাদী বই, মোবাইল ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতিগত বিভেদ সৃষ্ . . . বিস্তারিত

খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতিগত বিভেদ সৃষ্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com