অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিতের আহ্বান কমনওয়েলথের, সহিংসতায় উদ্বেগ প্রকাশ

২৯ ডিসেম্বর,২০১৮

অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিতের আহবান কমনওয়েলথের, সহিংসতায় উদ্বেগ প্রকাশ

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: অবাধ, নিরপেক্ষ, স্বাভাবিক ও অংশগ্রহণমূলক নির্বাচনী পরিবেশে ভোটারদের ভোটদানের সুযোগ দিতে বাংলাদেশ সরকার ও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে কমনওয়েলথ।

শনিবার কমনওয়েলথের ওয়েবসাইটে এই বিবৃতিটি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের ১১তম সাধারণ নির্বাচনের আগের দিন শনিবার এক বিবৃতিতে সংগঠনটির মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড এই আহ্বান জানিয়েছেন।

জাতীয় নির্বাচনে অংশ নিতে প্রস্তুত বাংলাদেশের জনগণের জন্য শুভ কামনা জানিয়েছেন কমনওয়েলথ মহাসচিব। ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সারাদেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সম্প্রতি বাংলাদেশ সফরে এসে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধী দলগুলোর সঙ্গে বৈঠক করেন প্যাট্রিসিয়া স্কটল্যান্ড। বিবৃতিতে গত কয়েক সপ্তাহের নির্বাচনী সহিংসতা এবং রাজনৈতিক দলগুলোর প্রার্থী ও সমর্থকদের হয়রানির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

হুমকি ও ভয়মুক্ত রাজনৈতিক ভোটবান্ধব পরিবেশ তৈরির ওপর গুরুত্বারোপ করেছেন কমনওয়েলথের মহাসচিব। নির্বাচনী প্রক্রিয়ায় সব রাজনৈতিক দল এবং পক্ষকে শান্তিপূর্ণভাবে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

নির্বাচন পর্যবেক্ষণ করতে ইতিমধ্যে জ্যেষ্ঠ দুই সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশে পাঠিয়েছেন কমনওয়েলথ মহাসচিব।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

হজে বিমান ভাড়া কমিয়ে এক লাখ ২৮ হাজার টাকা নির্ধারণ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: চলতি বছরে হজের বিমান ভাড়া গত বছরের চেয়ে ১০ হাজার টাকা কমিয়ে ১ লাখ ২৮ হাজার টাকা নির্ধারণ ক . . . বিস্তারিত

এমপিদের শপথ নেয়ার বৈধতা চ্যালেঞ্জের রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট উত্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com