হলি আর্টিজান মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়ে মুলতবি

০৩ ডিসেম্বর,২০১৮

হলি আর্টিজান মামলার সাক্ষ্যগ্রহণ মঙ্গলবার পর্যন্ত মুলতবি

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলায় সাক্ষ্যগ্রহণ আগামীকাল মঙ্গলবার পর্যন্ত মুলতবি করা হয়েছে।

সোমবার ঢাকার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালত এ আদেশ দেন।

এর আগে সকালে এ মামলার প্রথম সাক্ষী ও মামলার বাদী এসআই রিপন কুমার দাস সাক্ষ্য দেয়ার জন্য হাজির হন। এরপর আদালতে তার সাক্ষ্য শুরু হয়।

এ মামলায় সাক্ষ্যগ্রহণ উপলক্ষে এদিন কারাগারে থাকা ছয় আসামিকে হাজির করে পুলিশ।

তারা হলেন-জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র্যা শ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান, হাদিসুর রহমান সাগর।

এ মামলার আট আসামির মধ্যে শহীদুল ইসলাম খালেদ ও মামুনুর রশিদ রিপন পলাতক রয়েছেন।

এর আগে ২৬ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলা চালিয়ে দুই পুলিশসহ দেশি-বিদেশি ২২ জনকে হত্যা করে জঙ্গিরা।

এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়। অভিযানে এক জাপানি ও দু’জন শ্রীলঙ্কানসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই বছরের ৪ জুলাই গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি করে পুলিশ।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতিগত বিভেদ সৃষ্ . . . বিস্তারিত

খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতিগত বিভেদ সৃষ্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com