কন্যাশিশুর অধিকার ও সুরক্ষা নিশ্চিতে সরকার অঙ্গীকারবদ্ধ: প্রতিমন্ত্রী

১০ অক্টোবর,২০১৮

কন্যাশিশুর অধিকার ও সুরক্ষা নিশ্চিতে সরকার অঙ্গীকারবদ্ধ: প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন,বর্তমান সরকার দেশের সকল শিশু বিশেষ করে কন্যাশিশুর অধিকার ও সুরক্ষা নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ।

তিনি বলেন, কন্যাশিশুরা সুরক্ষা ও অধিকার পেলে শিক্ষিত, যোগ্য ও উপার্জনক্ষম হয়ে গড়ে উঠতে পারবে। এর মাধ্যমে জাতি হিসেবে আমরা এগিয়ে যাবো। খবর বাসসের।

প্রতিমন্ত্রী বাংলাদেশ শিশু একাডেমী ও জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরামের যৌথ উদ্যোগে জাতীয় কন্যাশিশু দিবস-২০১৮ উদ্যাপন উপলক্ষে আয়োজিত র্যা লি পূর্ব সমাবেশে এ কথা বলেন।

‘শিশুরা শিক্ষিত ও যোগ্য হয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলুক এ কথা উল্লেখ করে তিনি বলেন, শুধু দৃশ্যমান উন্নয়ন বা অবকাঠামো উন্নয়নেই গুরুত্ব দিলে হবে না, একই সঙ্গে মানব উন্নয়ন সূচক এবং নারী ও শিশুদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার ওপরও গুরুত্ব দিতে হবে।’

দিবসটি উদ্যাপন উপলক্ষে সকালে টিএসসি মোড়, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলাদেশ শিশু একাডেমী পর্যন্ত র্যা লির নেতৃত্ব দেন প্রতিমন্ত্রী।

জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরামের সভাপতি ড. বদিউল আলম মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য কাজী রোজী,বাংলাদেশ শিশু একাডেমী পরিচালক আনজীর লিটন এবং সাংস্কৃতিক ব্যক্তিত কাজী কৃষ্ণকলি ইসলাম।

পরে, ‘কন্যাশিশু-১৪’ নামক একটি প্রকাশনা ও দিবস উদযাপন উপলক্ষে প্রকাশিত পোস্টারের মোড়ক উন্মোচন এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অন্যদিকে, রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তরের মিলনায়তনে মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদা শারমীন বেনু, মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক মো আতাউর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহনেওয়াজ দিলরুবা প্রমুখ।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতিগত বিভেদ সৃষ্ . . . বিস্তারিত

খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতিগত বিভেদ সৃষ্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com