সর্বশেষ সংবাদ: |
  • গাড়িবহরে হামলার বিষয়ে ড. কামালের সংবাদ সম্মেলন শুক্রবার বিকালে
  • তৃতীয় বেঞ্চে আজ শুনানি হতে পারে খালেদা জিয়ার রিট
  • নির্বাচনী সহিংসতা ‘তৃতীয় শক্তির পাঁয়তারা’ কি না খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ সিইসির

গ্রেনেড হামলার রায় ঘিরে আদালতপাড়ায় কঠোর নিরাপত্তা বলয়

১০ অক্টোবর,২০১৮

গ্রেনেড হামলার রায় ঘিরে আদালতপাড়ায় কঠোর নিরাপত্তা বলয়

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ২০০৪ সালের একুশে আগস্ট ঢাকায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার এক সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলায় ২৪ জনের প্রাণহানির ঘটনায় দায়ের করা দুটি মামলার রায়কে ঘিরে আদালতপাড়ায় কঠোর নিরাপত্তা বলয় গড়েছে মহানগর পুলিশ।

নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের উল্টোদিকের ভবনে আদালতের কার্যক্রম শুরুর জন্য সকাল থেকেই সব প্রস্তুতি নেয়া হয়েছে। চারদিকে ব্যাপক পুলিশের উপস্থিতি দেখা যাচ্ছে।

শুধু সড়কে নয়, আশেপাশের ভবনের ছাদেও পুলিশ রয়েছে। আদালত ঘিরে চারপাশের সড়কগুলোয় ব্যারিকেড তৈরি করেছে পুলিশ। এখন সেখানে কোন যানবাহন চলাচল করতে দেয়া হচ্ছে না। মানুষজনকেও চলাফেরার ক্ষেত্রে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এখনো কারাগারে অভিযুক্তদের আনা হয়নি। তাদেরকে কাশিমপুর কারাগার থেকে নিয়ে আসা হচ্ছে।

এই মামলার রায়কে কেন্দ্র করে পুরনো কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত দ্রুত বিচার ট্রাইব্যুনাল -১ এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আশেপাশের সড়কগুলোয় র‍্যাব ও পুলিশের ব্যাপক উপস্থিতি রয়েছে।

সকাল ১০টার দিকে ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে কেউ যদি নৈরাজ্য তৈরির চেষ্টা করে, তাহলে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন।

ডিএমপি কমিশনার বলেন, ‘এই রায়কে ঘিরে সবাই উত্তেজনার মধ্যে আছে। আইনি প্রক্রিয়া একটি চলমান প্রক্রিয়া। অন্য সব মামলার রায় যেভাবে হয়ে থাকে, এটি তার ব্যতিক্রম কিছু নয়। এ মামলার রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নৈরাজ্য সৃষ্টির সুযোগ নেই।’

‘আমরা দেশবাসীর নিরাপত্তার জন্য কঠোর নিরাপত্তা নিয়েছি। আমি বলতে চাই, কেউ যদি জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্নিত করার, নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করে, তাহলে বরদাশত করা হবে না। আমাদের সব ধরনের প্রস্তুতি নেওয়া রয়েছে। কেউ যদি নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করে তাহলে তাকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না,’ যোগ করেন আছাদুজ্জামান মিয়া।

বিচারক শাহেদ নূর উদ্দিনের গাড়ি আজ সকাল পৌনে ১০টার দিকে আদালত চত্বরে প্রবেশ করতে দেখেছেন সেখানে কর্তব্যরত গণমাধ্যমকর্মীরা। এই রায়কে ঘিরে আদালত চত্বরে বিভিন্ন বাহিনীর সমন্বয়ে কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে। সকাল ১০টার দিকে আদালত চত্বরে আসেন ডিএমপি কমিশনার। পরে তিনি সাংবাদিকদের সাথে কথা বলেন।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

নির্বাচনের সময় ইন্টারনেটের গতি ফোর জি থেকে টু জি করলে ক্ষতি কী?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের সময় কিছুদিনের জন্য ইন্টারনেটের গতি কমানোর প্রস্তাব দেয . . . বিস্তারিত

স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনীকে সজাগ থাকার  আহবান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর প্রধান মো. আবদুল হামিদ দেশের কষ্টার্জিত স্বাধীনতা ও সার্বভৌমত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com