ভারতীয় ব্যবসায়ীদের সাক্ষাতে প্রধানমন্ত্রীর যে আলাপচারিতা

১৩ সেপ্টেম্বর,২০১৮

ভারতীয় ব্যবসায়ী প্রতিনিধিদলের সাক্ষাতে প্রধানমন্ত্রীর যে আলাপচারিতা হয়

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: সফররত ভারতীয় চেম্বার্স অব কমার্সের প্রতিনিধিদল বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার জাতীয় সংসদ ভবন কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

চেম্বার সভাপতি রুদ্র চ্যাটার্জি ৫-সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, প্রতিনিধিদল বিভিন্ন ক্ষেত্রে দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিদ্যমান থাকায় সন্তোষ প্রকাশ করেন। খবর বাসসের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করে প্রতিনিধিদলের সদস্যরা বলেন, তারা ১০ বছর আগে বাংলাদেশ সফরে এসে বাংলাদেশকে যেমন দেখেছিলেন তার চেয়ে ব্যাপক পরিবর্তন হওয়ায় তারা উচ্ছ্বসিত।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়ী প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে বলেন, তার সরকার বাংলাদেশে ভারতীয় বিনিয়োগকে স্বাগত জানায়।

সরকার মিরেরশরাই এবং চট্টগ্রামে ভারতীয় বিনিয়োগকারীদের জন্য জমি বরাদ্দ করেছে উল্লেখ করে তিনি বলেন, তার সরকার শিল্প-কারখানা স্থাপনে নানা সুযোগ-সুবিধাও প্রদান করে যাচ্ছে।

এ প্রসঙ্গে তিনি বিভিন্ন ভারতীয় সামগ্রী বিশেষ করে মেডিকেল যন্ত্রাংশ আমদানির ক্ষেত্রে শুল্ক সুবিধার কথা উল্লেখ করেন। ভারতীয় প্রতিনিধিদলের সদস্যরা উৎপাদনে সহযোগিতা দ্রুততর করার প্রস্তাব এবং স্বাস্থ্য খাতে বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কিছু পণ্য উৎপাদনের আগ্রহ ব্যক্ত করেন।

প্রতিনিধিদল বাংলাদেশে ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষিতে উত্তর ভারতীয় রাজ্যগুলো থেকে চা আমদানীর প্রস্তাব করেন। তাদের মতে এটি বাংলাদেশের জন্য লাভজনক হবে।

প্রেস সচিব বলেন, প্রতিনিধিদল বাংলাদেশের প্যারামেডিক স্টাফদের প্রশিক্ষণ প্রদানেরও প্রস্তাব করেন।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার: সিইসি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: আইনগত ভিত্তি পেলেই আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার . . . বিস্তারিত

হামলার তিন বছর পর কেমন আছেন ঢাকার শিয়ারা

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশে শুক্রবার পালিত হয়েছে আশুরা। মুসলমানদের কাছে এ দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। ইসলামের নবী . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com