শহিদুলের জামিন আবেদন মঙ্গলবারের মধ্যে বিচারিক আদালতে নিষ্পত্তির নির্দেশ

১০ সেপ্টেম্বর,২০১৮

শহিদুলের জামিন আবেদন মঙ্গলবারের মধ্যে বিচারিক আদালতে নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলায় গ্রেপ্তার আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন মঙ্গলবারের মধ্যে বিচারিক আদালতে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার দুপুরে হাইকোর্টের একটি বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে ৫ সেপ্টেম্বর শহিদুল আলমকে কারাগারে প্রথম শ্রেণির বন্দীর সুবিধা দিতে নির্দেশ দেয় হাইকোর্ট।

গত বুধবার এক রিট আবেদনের শুনানিতে বিচারপতি বোরহান উদ্দিন ও মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। শহিদুল আলমকে কারাগারে প্রথম শ্রেণির বন্দীর মর্যাদা দিতে নির্দেশনা চেয়ে তার স্ত্রী রেহনুমা আহমেদ রিটটি আবেদনটি করেন।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী সারা হোসেন। সঙ্গে ছিলেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

এরও আগে ৪ সেপ্টেম্বর আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন শুনানিতে বিব্রতবোধ করেন হাইকোর্টের একটি বেঞ্চ। বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে বিব্রতবোধের এ ঘটনা ঘটে।

ওইদিন হাইকোর্টের বেঞ্চে শহিদুলের জামিন আবেদনটি শুনানির তালিকায় ছিল। আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী সারা হোসেন ও জ্যোতির্ময় বড়ুয়া। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, অমিত তালুকদার ও অরবিন্দু কুমার রায়।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার: সিইসি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: আইনগত ভিত্তি পেলেই আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার . . . বিস্তারিত

হামলার তিন বছর পর কেমন আছেন ঢাকার শিয়ারা

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশে শুক্রবার পালিত হয়েছে আশুরা। মুসলমানদের কাছে এ দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। ইসলামের নবী . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com