ইতিহাসে বঙ্গবন্ধুর নাম থাকলেও বঙ্গমাতার অবদানের কথা খুবই কম: প্রধানমন্ত্রী

০৮ আগস্ট,২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইতিহাসে বঙ্গবন্ধুর নাম লেখা থাকলেও বঙ্গমাতার অবদানের কথা খুবই কম আছে। তাই এ বিষয়টি নিয়ে ভাববার সময় এসেছে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মবার্ষিকী জাতীয়ভাবে উদযাপনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আলোচনা সভাসহ নানা কর্মসূচি গ্রহণ করে। অনুষ্ঠানে বঙ্গমাতার ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা দেশের জন্য জীবন দিয়ে গেছেন, ফলে তাদের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করছে আওয়ামী লীগ।

এর আগে বঙ্গমাতার ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী প্রদান করেন।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারসহ অন্যান্য ইলেকট্রনিক মিডিয়া এ উপলক্ষে বিশেষ অনুষ্ঠান প্রচার করছে। দিবসটি উপলক্ষে একটি স্মরণিকাও প্রকাশ করা হয়।

জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৮টা ৩০ মিনিটে বনানী কবরস্থানে শহীদ ফজিলাতুন্নেসার সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ শেষে কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিল।

যুবলীগ, ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবক লীগও বনানী কবরস্থানে বেগম ফজিলাতুন্নেসার কবরে শ্রদ্ধা জানিয়েছে।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

শিক্ষার্থীদের বিরুদ্ধে বিতর্কিত আইন ব্যবহার করছে সরকার: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে সরকার বিতর্কিত তথ্য- . . . বিস্তারিত

মূলধারার গণমাধ্যমকে সামাজিক মাধ্যমে সক্রিয় হতে হবে: ইনু

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ‘সঠিক তথ্য সরবরাহের জন্য মূলধারার গণমাধ্যমকে সামাজিক মাধ্যমে আরো সক্রিয় হতে হবে। ফেস . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com