জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজার বিরুদ্ধে খালেদার আপিলের শুনানি শুরু

১২ জুলাই,২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজার বিরুদ্ধে খালেদার আপিলের শুনানি শুরু

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার সাজার বিরুদ্ধে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আপিলের শুনানি হাইকোর্টে শুরু হয়েছে।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাই কোর্ট বেঞ্চে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ শুনানি শুরু হয়।

খালেদা জিয়ার আইনজীবী আবদুর রেজাক খান প্রথমে পেপারবুক থেকে এফআইআর উপস্থাপন শুরু করেন।

আইনজীবীদের মধ্যে এ জে মোহাম্মদ আলী, মওদুদ আহমেদ, জয়নুল আবেদীন ও মাহাবুব উদ্দিন খোকন উপস্থিত আছেন আদালতে।

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ ও দুদকের আইনজীবী খুরশীদ আলম খান আপিল শুনানিতে আছেন।

এদিকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এ মামলার আপিল ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করার যে আদেশ দিয়েছিল, তা পুনর্বিবেচনার জন্য একটি আবেদন করেছিলেন খালেদা জিয়া আইনজীবীরা।

এ বিষয়ে শুনানি করে আপিল বিভাগ বৃহস্পতিবার বলেছে, আপিলের শুনানি ৩১ জুলাইয়ের মধ্যে শেষ না হলে ওই রিভিউ আবেদন বিবেচনা করা হবে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ খালেদা জিয়ার করা রিভিউ আবেদন ‘স্ট্যান্ডওভার’ রেখে এ আদেশ দেয়।

আদেশে আপিল বিভাগ বলেছে, ৩১ জুলাইয়ের মধ্যে হাই কোর্টে এই আপিল শুনানির যে আদেশ রয়েছে সে অনুযায়ী আপনারা আপিল শুনানি শুরু করেন। তবে এই সময়ের মধ্যে শুনানি শেষ করতে না পারলে আপিল বিভাগ বিষয়টি বিবেচনা করবে।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

‘আমাদের তো দম ফেলার সময়ই থাকত না, সাত দিনেই শেষ’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার শিক্ষাজীবনের পরীক্ষা পদ্ধতির কথা তুলে ধরে বলেছেন, ‘আমরা . . . বিস্তারিত

স্বর্ণ কেলেঙ্কারি: ‘ক্লারিক্যাল মিসটেক’ না সংঘবদ্ধ চক্র

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: রিজার্ভ চুরির পর এবার বাংলাদেশ ব্যাংক সমালোচনার মুখে পড়েছে ভল্টে রাখা স্বর্ণের হেরফের নিয়ে৷ চাকত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com