তিন সিটিতে এমপিরা প্রচারণার সুযোগ পাচ্ছেন না: ইসি সচিব

১২ জুন,২০১৮

এমপিরা তিন সিটিতে প্রচারণার সুযোগ পাচ্ছেন না: ইসি সচিব

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, সংশোধিত আচরণ বিধিমালার প্রজ্ঞাপন জারি না হওয়ায় এমপিরা রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রচারণায় অংশ নিতে পারছেন না।

মঙ্গলবার দুপুরে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের জানান, সংশোধিত আচরণ বিধিমালা ভেটিং হয়ে আমাদের কাছে এসেছে। বিষয়টি আজকের মিটিংয়ের এজেন্ডায় ছিল না। ঈদের পর কমিশন বৈঠকে প্রজ্ঞাপণের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

সচিব বলেন, সংশোধিত আচরণ বিধিমালা ভেটিং হয়ে আমাদের কাছে এসেছে। বিষয়টি আজকের মিটিংয়ের এজেন্ডায় ছিল না। ঈদের পর কমিশন বৈঠকে প্রজ্ঞাপনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

ইসি কর্মকর্তারা জানান, কোনো নির্বাচনের তফসিল ঘোষণা যখন করা হবে, তখন যে আইন বিধি থাকবে, তার আলোকেই নির্বাচন হবে। তাই ঈদের পর সিটি করপোরেন নির্বাচনের সংশোধিত আচরণ বিধিমালার গেজেট হলে এমপিরা এ তিন সিটি নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারবেন না।

প্রসঙ্গত, ১২ এপ্রিল স্থানীয় সরকারের সকল নির্বাচনে এমপিদের প্রচারণা ও স্বাভাবিক রাজনৈতিক কার্যক্রম পরিচালনার সুযোগ রেখে আরচণ বিধির পরিবর্তন চেয়েছিল ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। আর ক্ষমতাসীনদের সেই দাবিই পূরণ করে আচরণ বিধি সংশোধন করে এমপিদের প্রচারণার সুযোগ নিয়ে আইন মন্ত্রণালয়ে চিঠি পাঠায় ইসি। তবে দেশের প্রধান বিরোধী দল বিএনপি বরাবরই এর বিরোধিতা করে আসছিল।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

নতুন মাদক আইনের টার্গেট গডফাদার-সিন্ডিকেট

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: দেশে যে নতুন মাদক নিয়ন্ত্রণ আইন তৈরি করা হচ্ছে তার লক্ষ্য হবে মাদক ব্যবসার নিয়ন্ত্রণকারী গডফাদ . . . বিস্তারিত

সুপ্রিম কোর্টের ৫৮টি বেঞ্চ পুনর্গঠন করলেন প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com