এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ায় জাতীয় সংসদের পক্ষ থেকে অভিনন্দন

১১ জুন,২০১৮

এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ায় জাতীয় সংসদের পক্ষ থেকে অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: দক্ষিণ এশিয়ায় মহিলা এশিয়া কাপ টি-টোয়েন্টিতে একচ্ছত্র প্রভাব বিস্তারকারী ভারতকে হারিয়ে এবারের নারী এশিয়া কাপ টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ দলকে জাতীয় সংসদের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

সোমবার (১১ জুন) বেলা ১১টায় সংসদ অধিবেশন চলাকালীন সময় সংসদের পক্ষ থেকে এ অভিনন্দন জানানো হয়।

এর আগে এশিয়াকাপ টি-২০ ফাইনালে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল চ্যাম্পিয়ন হওয়ায় টিম ম্যানেজমেন্ট ও খেলোয়ারদের অভিনন্দন জানিয়েছেন,রাষ্ট্রপ্রতি আব্দুল হামিদ,প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, এশিয়া কাপ টি-টোয়েন্টিতে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ৩ উইকেটে ভারতকে হারিয়েছে বাংলার নারী টাইগাররা।

রবিবার (১০ জুন) নারী এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালে ভারতকে স্বল্প রানে বেঁধে ফেলেছে বাংলাদেশ। মাত্র ১১৩ রানকে লক্ষ্য করে ব্যাটিংয়ে নামেন বাংলাদেশ মহিলা ক্রিকেট দল।

এর আগে নারী এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। পরে ১১২ রানেই তাদেরকে থামিয়ে দেয় নারী টইগাররা।

এতে করে নারী টইগারদের সামনে ভারতকে সহজে হারিয়ে নারী এশিয়া কাপ টি-টোয়েন্টির ট্রফি জেতার সম্ভাবনা হাতছানি দেয়।

এশিয়া কাপের এ আসরে দুর্দান্ত খেলছে বাংলাদেশের লাল-সবুজ প্রমীলারা। নিজেদের প্রথম ম্যাচ ব্যতীত বাকি সব ম্যাচেই দাপট দেখিয়েছেন তারা। টানা জয়ের মধ্যে দিয়ে প্রথমবারের মতো এমন আসরের ফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ।

নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে হারের পর বিস্ময়করভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। পাকিস্তান, ভারত, থাইল্যান্ড ও স্বাগতিক মালয়েশিয়াকে দাপটের সঙ্গে হারিয়েছেন বাঘিনীরা। খেলায় প্রথম ইনিংসে শিরোপা ঘরে তোলার মিশনে নেমে বাংলাদেশের নারীদের বোলিংয়ে বিপর্যয়ের মুখে পড়ে গতকাল পর্যন্ত চ্যাম্পিয়ন ভারত।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতিগত বিভেদ সৃষ্ . . . বিস্তারিত

খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতিগত বিভেদ সৃষ্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com