খালেদা জিয়ার জামিন বিষয়ে রায় বুধবার

১৫ মে,২০১৮

খালেদা জিয়ার জামিন বিষয়ে রায় বুধবার

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে বুধবার (১৬ মে) রায় ঘোষণা করা হবে। মঙ্গলবার রাষ্ট্রপক্ষের অ্যাটর্নি জেনারেলের শুনানি শেষে এ দিন ধার্য করা হয়।

মঙ্গলবার (১৫ মে) দুপুর ১২টা ৫ মিনিটে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি শুরু করেন। বিএনপি নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিন, ইকবাল হাসান মাহমুদ টুকু, সাবেক বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদা, আওয়ামী লীগ নেতা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মামলার বিষয় তুলে ধরেন। তারপর অ্যাটর্নি জেনারেল খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন মঞ্জুরের আবেদন জানান।

এরপর খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন আদালতে বলেন, মামলার যে তথ্য অ্যাটর্নি জেনারেল উপস্থাপন করেছেন সেগুলো আমরাও করেছি। এখন অ্যাটর্নি জেনারেল এগুলো বিস্তারিত তুলে ধরেছেন, এজন্য ওনাকে ধন্যবাদ। তারপর তিনি খালেদা জিয়ার কয়েকটি মামলার জামিন বিষয়ক রায় তুলে ধরেন।

এসব শুনে আদালত বুধবার এ বিষয়ে রায় ঘোষণার দিন ধার্য করে।

আদালতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আব্দুল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য জয়নুল আবদিন ফারুক ও বিএনপি নেতা খায়রুল কবির খোকন উপস্থিত ছিলেন।

এর আগে খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের অ্যাটর্নি জেনারেল আরো শুনানির আবেদন করেন। এই আবেদনের পর প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ রায় ঘোষণা না করে দুপুর ১২টায় অ্যাটর্নি জেনারেলকে শুনানি করতে বলেন।

উল্লেখ্য, চলতি বছরের ০৮ ফেব্রুয়ারি বহুল আলোচিত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছর কারাদণ্ড হয়। একইসঙ্গে খালেদা জিয়ার জেষ্ঠপুত্র ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে দণ্ড দেওয়া হয়।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

‘অন্যায়ের মধ্য দিয়ে যারা ক্ষমতা দখল করে তারা ন্যায়বিচার করতে পারে না’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ‘অন্যায়ের মধ্য দিয়ে যারা ক্ষমতা দখল করে তারা কখনো ন্যায়বিচার করতে পারে না’ বলে . . . বিস্তারিত

এক পরিবারের সবাই ইয়াবা ব্যবসায়ী!

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: জহির আহমেদ ওরফে মৌলভী জহির প্রায় ১৫ বছর আগে থেকে টেকনাফে সিএনএফ এজেন্ট হিসেবে ব্যবসা করেন। . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com