সর্বশেষ সংবাদ: |
  • বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও ইকবাল হাসান মাহমুদ টুকুর প্রার্থিতা বৈধ করবে বলে জানিয়েছেন আদালত, অ্যাটর্নি জেনারেলের মতামত নেওয়ার পর আদেশ
  • তিন আসনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে হাইকোর্টে দায়ের করা রিটের শুনানি চলছে
  • সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সংবিধান, ভোটার ও রাজনৈতিক নেতাদের কাছে দায়বদ্ধ নির্বাচন কমিশন : সিইসি

আবিদের চলে যাওয়া অপূরণীয়, কল্পনাতীত: শোকাহত স্ত্রী টপি

১৩ মার্চ,২০১৮

আবিদের চলে যাওয়া অপূরণীয়, কল্পনাতীত: শোকাহত স্ত্রী টপি

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: বিমান বিধ্বস্ত হওয়ার পর সোমবারই হতাহতের খবর পাওয়া যায়। তখনও বেঁচে ছিলেন আবিদ। আবিদ সুস্থ হয়ে ফিরবেন- এমন আশাতেই ছিল তার পরিবার। কিন্তু আবিদ আর ফিরলেন না। মঙ্গলবার সকালে তার মৃত্যুর সংবাদ আসে। সে খবরে আধার নেমেছে উত্তরা পশ্চিমের ১৩ নং সেক্টরের ১৮ নং সড়কের ৩৮ নং বাসায়। ওই বাসাটিই আবিদের।

মৃত্যুর সংবাদ পাওয়ার পর আবিদের আত্মীয়-স্বজনরা ভিড় জমায় তার বাসায়। মঙ্গলবার দুপুরে ওই বাসায় গিয়ে দেখা যায় ছেলে তানজিব বিন সুলতানের গলা জড়িয়ে কাঁদছেন আবিদের স্ত্রী আফসানা খানম টপি। স্বামীকে হারিয়ে অনিশ্চিত ভবিষ্যত ভাবনায় গভীর শোকাহত টপি।

কান্নাজড়িত কণ্ঠে ইউএস বাংলার বিধ্বস্ত বিমানের ক্যাপ্টেন আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম টপি বলেন, অসময়ে এভাবে আবিদের চলে যাওয়া অপূরণীয়। বলার মতো কোনো ভাষা নেই। তার চলে যাওয়া কোনো কিছুতে আর পূরণ হওয়ার নয়। যা কোনো দিন কল্পনা করিনি, তাই হয়েছে। তার জন্য সবাই দোওয়া করবেন। সে যেন জান্নাতবাসী হয়।

বলছিলেন, ‘এমন করে চলে যাওয়া কল্পনাতীত। ও খুব ইনোসেন্ট এবং দক্ষ। ওর মতো মানুষ দুর্ঘটনায় পড়ে যাবে ভাবনাতীত। দোয়া চাই ওপারে ভাল থাকুক আবিদ।’

আবিদ সুলতানের বাবা কাশেমও পাইলট ছিলেন। আবিদরা ৫ ভাই। খুরশিদ মাহমুদ, সুলতান মাহমুদ, সেলিম মাহমুদ, আমির মাহমুদ সবাই প্রতিষ্ঠিত।

আবিদের ভাই খুরশিদ মাহমুদ বলেন, একমাত্র সন্তান তানজিব বিন সুলতান মাহি এবার ‘ও‘ লেভেল পরীক্ষা দেবে। অসময়ে ও এতিম হলো। আমরা ভাই হারালাম। ও খুব পারদর্শী, ‘এক্সট্রা অর্ডিনারি।’ এমন দুর্ঘটনা মানতে পারছি না।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, কিছু অনলাইন গণমাধ্যম ভুল বার্তা দিয়েছে। আবিদের নামটাও শুদ্ধ লেখেনি। টিভিতেও ভুল নামে স্ক্রল গেছে। এসব কারণে আমরা আরও বেশি প্রেসারে পড়েছি। ফাইনালি ওর মৃত্যুর খবর সবাইকে স্তব্ধ করে দিয়েছে। ওর মৃত্যুর কারণ, দুর্ঘটনার কারণ ইউএস বাংলা, এক্সপার্টরা ভালো বলতে পারবেন। ইতোমধ্যে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর এসেছে পাইলটের কোনো ত্রুটি ছিল না।

তিনি বলেন, দুর্ঘটনায় যারা মারা গেছেন, তাদের প্রত্যেকে পরিবারকে যেন ক্ষতিপূরণ দেয়া হয়, তাদের শোকাহত মুহূর্তগুলোকে যেন তাচ্ছিল্য করা না হয়। ঘটনার সুষ্ঠু তদন্ত জরুরি। এটা নিয়ে যেন টক শোতে নেতিবাচক কোনো কথা না হয়, যেন শুনতে না হয়, প্রধানমন্ত্রী দেখছেন সব। আমরা ঘটনার সুষ্ঠু তদন্ত চাই।

খুরশিদ মাহমুদ বলেন, আমার অনুরোধ, দ্রুত যেন আবিদসহ নিহতদের মরদেহ দেশে ফিরিয়ে আনা হয়।

আবিদদের গ্রামের বাড়ি নওগাঁ জেলার রাণীনগরে। তার শ্বশুড়বাড়ি নাটোরে। সেখানেও শোকের মাতম বিরাজ করছে।

প্রসঙ্গত, কাঠমান্ডুর নরভিক হাসপাতালে চিকিৎসাধীন আবিদ মারা যান বলে মঙ্গলবার ভোররাতে তার উত্তরার বাসায় ইউএস বাংলার পক্ষ থেকে অবহিত করা হয়। সোমবার দুর্ঘটনার পরপরই বিমানটির কো-পাইলট প্রিথুলা রশিদ ও ক্রু খাজা হোসেন মারা যান। ভোরে চলে গেলেন প্রধান পাইলট আবিদ সুলতান।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

৫৮ নিউজপোর্টাল বন্ধের নির্দেশনা প্রত্যাহার করল সরকার

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: অবশেষে দেশীয় ও আন্তর্জাতিকভাবে প্রতিবাদের মুখে কয়েকটি জনপ্রিয় নিউজপোর্টালসহ ৫৮টি ওয়েবসাইট . . . বিস্তারিত

৫৮টি অনলাইন নিউজ পোর্টাল যে কারণে বন্ধের নির্দেশ দিয়েছিল বিটিআরসি

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা- বিটিআরসি দেশের ৫৮টি অনলাইন পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com