ব্রেকিং সংবাদ: |
  • হঠাৎ কেঁপে উঠলো সিলেট, ৫ দশমিক ২ মাত্রার ভূমিকম্প
  • টরোন্টোয় গাড়িচাপায় প্রাণ গেল ১০ পথচারীর, ট্রুডোর সান্ত্বনা
  • পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ারকে তারেক রহমানের লিগ্যাল নোটিশ
  • ‘তারেক বর্তমানে বাংলাদেশের নাগরিক নন’
  • কাবুলে ভোটার নিবন্ধনকেন্দ্রে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৩
  • ২৫ বছরের যুদ্ধে সোয়া কোটি মুসলিম নিহত, যা একটি বিশ্বযুদ্ধের সমান ক্ষয়ক্ষতি
  • খালেদা জিয়ার মুক্তির দাবিতে সপ্তাহব্যাপী বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা
  • ত্রিভুবন বিমানবন্দরের গাফিলতিই দুর্ঘটনার জন্য দায়ী: ইউএস-বাংলা
  • যে শর্তে গাজীপুর সিটি নির্বাচনে বিএনপিকে ছাড় দিল জামায়াত

হতাহতদের পরিবার নিয়ে ইউএস বাংলার বিশেষ ফ্লাইট সকাল ৮টায়

১২ মার্চ,২০১৮

মঙ্গলবার সকালে ইউএস বাংলার বিশেষ ফ্লাইট নেপাল যাবে

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: মঙ্গলবার সকাল ৮টায় ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমানের একটি বিশেষ ফ্লাইট যাবে নেপালে, হতাহতদের পরিবারের একজন করে যেতে পারবেন বলে জানিয়েছে ইউএস বাংলা কর্তৃপক্ষ।

সোমবার রাত ৮টা বেজে ৩০ মিনিটে একথা জানান ইউএস বাংলা কর্তৃপক্ষ। ইউএস বাংলার সঙ্গে যোগাযোগ করা যাবে এই নম্বরে: ০১৭৭৭৭৭৭৭৬১

এদিকে নেপালে বাংলাদেশের এয়ারলাইন্স ইউএস-বাংলার প্লেন বিধ্বস্তের ঘটনায় দেশটিতে হটলাইন চালু করেছে বাংলাদেশ দূতাবাস। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ তথ্য জানিয়েছেন।

নম্বরগুলো হলো- Md. Al alamul Emam, কনসুলার +9779810100401 এবং Asit Baran Sarker, ফার্স্ট সেক্রেটারি +9779861467422

এর আগে নেপালের কাঠমান্ডুতে বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ৫০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির সেনাবাহিনীর মুখপাত্র। বার্তা সংস্থা রয়টার্স এ খবর প্রকাশ করে।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্ধারকাজে অংশ নিয়েছে দেশটির সেনাবাহিনীর সদস্যরা।

আজ সোমবার দুপুর আড়াইটার দিকে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস বাংলা এয়ারলাইনসের বিমানটি। নেপাল সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, দুর্ঘটনায় ৫০ জন নিহত হয়েছে।

নেপালের গণমাধ্যম কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, ওই বিমানে ৭১ জন আরোহী ছিল। ত্রিভুবন বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুরের বরাত দিয়ে কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময় বিমানটির এক পাশে কাত হয়ে আগুন ধরে যায়। এতে পাশের একটি ফুটবল মাঠে গিয়ে বিধ্বস্ত হয় বিমানটি।

প্রত্যক্ষদর্শী বাংলাদেশি আশীষের দৃষ্টিতে বিমান বিধ্বস্তের মর্মান্তিক ঘটনা

ইউএস বাংলার ফিরতি ফ্লাইটে দেশে ফেরার জন্য নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অপেক্ষা করছিলেন বাংলাদেশি আশীষ কুমার। বিমান দুর্ঘটনার সবকিছুই খুব কাছ থেকে দেখছিলেন তিনি।

ফোনে তিনি জানিয়েছেন, ইউএস বাংলার ফিরতি ফ্লাইটে দেশে ফেরার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে আমি বিমানবন্দরে অপেক্ষা করছিলাম বিমানটির জন্য। সেসময় আমি বিমানবন্দরে নিজের মোবাইল দিয়ে বিভিন্ন চিত্র ধারণ করছিলাম। এসময় ইউএস বাংলার ফিরতি ফ্লাইটটি অবতরণ করছিলো, পুরোপুরি অবতরণ করতে পারেনি, মনে হচ্ছিল বিমানটি কিছুটা ঝুলছিল। কিন্তু হঠাৎ দেখলাম বিমানটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে।

শুধু তাই নয়, রানওয়েতে বিকট শব্দে বিমানটি খণ্ড-বিখণ্ড হয়ে ছড়িয়ে ছিটিয়ে জ্বলতে দেখা গেছে। এসময় আমি কিছু ছবিও তুলেছি, ভিডিও করেছি।

আশীষ কুমার বলেন, বিমানটি যেভাবে বিধ্বস্ত হয়েছে তা খুবই দুর্ভাগ্যজনক বলেই আমার মনে হয়েছে। ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গে কেউ কিছু্ বুঝে উঠতে পারেনি। প্রায় মিনিট দশেক পর সবাই বুঝতে পারে বিমানটি বিধ্বস্ত হয়েছে।

তিনি আরো বলেন, ঘটনার পরপরই নেপালের প্রধানমন্ত্রী ও বিমানবাহিনীর কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে তদন্তের কথা জানিয়েছেন। এছাড়া বিমান বাহিনীর একটি দল এখনো কাজ করছে।

আশীষ কুমার বলেন, ঘটনার পরপরই বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সে করে কিছু লাশ নিয়ে যেতে দেখা গেছে। সর্বশেষ নেপালি কর্তৃপক্ষ জানিয়েছেন এ পর্যন্ত ৪৯জন যাত্রী নিহত হয়েছে। বিমানের পাইলট ও কো-পাইলট জীবিত আছেন। তবে ইউএস বাংলা এ পর্যন্ত ৮জনের মৃত্যুর কথা জানিয়েছে। কিছুক্ষণ পরপর ইউএস বাংলার পক্ষ থেকে কর্মকর্তারা ব্রিফ করছেন।

বিমানটিতে থাকা যাত্রীদের মধ্যে ৩৩জন নেপালি ও ৩২জন বাংলাদেশি ছিল।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

দ্বিতীয় মেয়াদে আজ রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন হামিদ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: রাষ্ট্রপতি এম আবদুল হামিদ আজ দ্বিতীয় মেয়াদের জন্য বাংলাদেশের রাষ্ট্রপ্রধান হিসেবে শপথগ্রহণ . . . বিস্তারিত

আওয়ামী লীগের প্রতিনিধি দলকে আশ্বাস মোদীর

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনদিল্লি: বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগের শীর্ষ প্রতিনিধিদের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র  . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com