রাষ্ট্রপতির মধুর আক্ষেপ!

১৩ ফেব্রুয়ারি,২০১৮

রাষ্ট্রপতি

সংসদ প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: নিজের আত্মজীবনী লেখা শুরু করেছেন বলে জানালেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। তিনি বলেন, সময় পাওয়া যায় না। যতটুক পাই লিখি। অনেকটা এগিয়েছে, ভেবেছিলাম ২৩ ফেব্রুয়ারির পরে মুক্ত জীবন ফিরে পাব, কিন্তু সেটা তো আর হলো না।

মঙ্গলবার জাতীয় সংসদে মাগরিবের বিরতির কিছু আগে রাষ্ট্রপতি আব্দুল হামিদ সরাসরি সাংবাদিক লাউঞ্জে এসে এসব কথা বলেন।

এসময় তিনি সংসদ বিটে কর্মরত সাংবাদিকদের খোঁজ-খবর নেন। নিজের ব্যক্তি জীবনের কথাও তুলে ধরলেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। রাষ্ট্রপতি তার আত্মজীবনী লেখা শুরু করেছেন, অনেক দূর এগিয়েছেন, রাষ্ট্রীয় কাজের চাপে খুব বেশি সময় দিতে পারি না। তবে আত্মজীবনী লেখে শেষ করবো, এমন প্রত্যয় ব্যক্ত করেন রাষ্ট্রপতি।

এসময় সাংবাদিক লাউঞ্জে আসার পর উপস্থিত সাংবাদিকরা তাকে দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হওয়ায় তাকে অভিনন্দন জানান। রাষ্ট্রপতি সাংবাদিকের একটি মধ্যাহ্নভোজের আমন্ত্রণের কথা জানান। শিগগিরই এর তারিখ জানাবেন বলে জানান। এ নিয়েও নানা হাস্যরসে মেতে ওঠেন রাষ্ট্রপতি। বললেন, মিষ্টি নয়, ফুল পেট খাওয়াবো।

সুযোগ পেলেই পুরনো ঠিকানায় আসেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। সাতবারের সংসদ সদস্য. দুবারের স্পিকার, ১ বারের ডেপুটি স্পিকার ও বিরোধী দলের উপনেতার দায়িত্ব পালন করা সংসদ অন্তপ্রাণ মানুষটিকে সংসদই টানে বার বার। সময় ও সুযোগ পেলেই সংসদে যেমন আসেন, তেমনি আসেন সংসদে তার সঙ্গে দীর্ঘদিন দায়িত্ব পালনরত সাংবাদিকদের সঙ্গে কুশল বিনিময় করতে। গতকালও তার ব্যতিক্রম ঘটেনি। আর এসেই স্বভাবসুলভ আড্ডার আমেজে জানালেন দ্বিতীয়বার রাষ্ট্রপতি হওয়ার পরের মধুর আক্ষেপটিও। বললেন, ভেবেছিলাম ২৩ এপ্রিলের পর আবার মুক্তজীবন ফিরে পাবো। কিন্তু সেটা তো আর হলো না।

সংসদের আসার আগে একটি বিশ্ববিদ্যালয়ের কনভোকেশনে দেয়া তার বক্তব্য নিয়েও গল্প করেন। বিভিন্ন কনভোকেশনে দেওয়া বক্তব্য নিয়ে হাস্যরসের বিষয়ে বলেন, আমি মেইন ডিশের সঙ্গে একটু চাটনি দেই আর কী? আগামী ২৩ এপ্রিলের পর পুনরায় রাষ্ট্রপতি হিসেবে দ্বিতীয় মেয়াদে শপথ নিতে পারেন। প্রায় মিনিট বিশেক সময় কাটান সাংবাদিকদের সঙ্গে।

সংসদেও বসন্তের হাওয়া

ঋতুরাজ বসন্তের প্রথম দিনে সংসদেও বইছে বসন্তের হাওয়া। বসন্ত উৎসবের চেতনা ধারণ করে সংসদ সদস্যদের অনেকে বাসন্তী রঙের পোশাক পরে অধিবেশনে যোগ দিয়েছেন।

মঙ্গলবার বিকেলে অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে বাসন্তী শাড়ি পরে অধিবেশন পরিচালনা করতে দেখা যায়। বাসন্তী রঙের পাঞ্জাবি পরে অধিবেশনে রয়েছেন হুইপ ইকবালুর রহিম, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ।

এছাড়া মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, সিমিন হোসেন রিমি, ফজিলাতুন নেসা বাপ্পি, নাসিমা ফেরদৌস, জাতীয় পার্টির রওশন আরা মান্নানকে বাসন্তী রঙের কাপড় পরে সংসদ অধিবেশনে দেখা গেছে। এছাড়া সংসদের অনেক কর্মকর্তাকেও দেখা গেছে বাসন্তী রঙের শাড়ি, পাঞ্জাবি, টি শার্ট পরে আসতে।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

খালেদা জিয়ার জামিন আবেদন রবিবারের কার্যতালিকায়

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন . . . বিস্তারিত

বিয়েতে পাওয়া উপহার খুলতেই বিস্ফোরণ, স্বামীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনউড়িষ্যা: বিয়েতে পাওয়া উপহারের বাক্স খুলতেই বাড়ির মধ্যে বিস্ফোরণ। বিয়ের পাঁচ দিনের মধ্যেই মৃত্যু . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com