এবার পুলিশের উপর হামলার অভিযোগে এক তরুণী গ্রেপ্তার

১৩ ফেব্রুয়ারি,২০১৮

এবার পুলিশের উপর হামলার অভিযোগে এক তরুণী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: এবার পুলিশের উপর হামলার অভিযোগে এক তরুণীকে করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। তার নাম আসমাউল হুসনা ওরফে সুমনা (২২)। পুলিশ বলছে সে নব্য জেএমবির একজন নারী সদস্য। এছাড়া সে অস্ট্রেলিয়ায় সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে গ্রেপ্তার হওয়া বাংলাদেশি শিক্ষার্থী মোমেনা সোমার বোন।

মঙ্গলবার রাজধানীর কাজীপাড়া এলাকায় সুমনার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তল্লাশি চালিয়ে একটি চাকু, একটি ল্যাপটপ ও দু’টি মোবাইল জব্দ করা হয়েছে। ডিএমপির সহকারী কমিশনার (এসি) সুমন কান্তি চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

সিটিটিসি সূত্র জানায়, গত ৯ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ায় এক ব্যক্তিকে ছুরিকাঘাতের ঘটনায় মোমেনা সোমা (২৪) নামে এক বাংলাদেশি নারী শিক্ষার্থীকে আটক করে স্থানীয় পুলিশ। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য সিটিটিসি সদস্যরা গত ১১ ফেব্রুয়ারি কাজীপাড়াস্থ মোমেনার বাসায় যান। পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে মোমেনার ছোট বোন সুমনা আকষ্মিকভাবে সিটিটিসি’র এক সদস্যকে ছুরিকাঘাত করে। এ সময় তাৎক্ষণিকভাবে তাকে গেপ্তার করা হয়।

এসি সুমন কান্তি চৌধুরী আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুমনা নিজেকে নব্য জেএমবি’র একজন সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। অনলাইনে বিভিন্ন ভিডিও এবং ফেসবুক পেইজ থেকে উদ্বুদ্ধ হয়ে সে নব্য জেএমবি’র সদস্য হয়েছে।

ডিএমপির উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান মঙ্গলবার বলেন, ‘একটি ঘটনা ঘটেছে। এ বিষয়ে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।’

পুলিশের সূত্র আরো জানায়, গতকালের রাতের ঘটনার বিষয়ে কাফরুল থানায় মামলা হয়েছে। তবে এ ঘটনার বিষয়ে জানতে মোমেনা সোমার চাচা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন মো. আব্দুল আজিজের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার মেলবোর্নে ৯ ফেব্রুয়ারি এক ব্যক্তিকে ঘুমন্ত অবস্থায় ছুরিকাঘাত করার অভিযোগে বাংলাদেশি শিক্ষার্থী মোমেনা সোমাকে আটক করে পুলিশ। উত্তর মেলবোর্নের মিল পার্কের এক বাড়িতে স্থানীয় সময় বিকেল সাড়ে চারটায় এ ঘটনা ঘটে। অস্ট্রেলিয়ার পুলিশ বলছে, এটি ‘সন্ত্রাসী’ ঘটনা।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

খালেদা জিয়ার জামিন আবেদন রবিবারের কার্যতালিকায়

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন . . . বিস্তারিত

বিয়েতে পাওয়া উপহার খুলতেই বিস্ফোরণ, স্বামীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনউড়িষ্যা: বিয়েতে পাওয়া উপহারের বাক্স খুলতেই বাড়ির মধ্যে বিস্ফোরণ। বিয়ের পাঁচ দিনের মধ্যেই মৃত্যু . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com