শাহজালালে জাপানি নাগরিকের কাছ থেকে ১১ কেজি স্বর্ণ উদ্ধার

১৩ জানুয়ারি,২০১৮

শাহজালালে জাপানি নাগরিকের কাছ থেকে ১১ কেজি স্বর্ণ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক জাপানি নাগরিকের কাছ থেকে ১১ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

শনিবার ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার সাইদুল ইসলাম এ কথা জানিয়েছেন। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় সাড়ে ৫ কোটি টাকা।

সাইদুল ইসলাম জানান, শুক্রবার রাত ১২টা ৪০ মিনিটে সিঙ্গাপুর থেকে রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইট অবতরণ করে। ওই ফ্লাইটে করে আসা এক জাপানি নাগরিকের কাছ থেকে ১ কেজি ওজনের ১১টি স্বর্ণের বার আটক করা হয়।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের প্রিভেন্টিভ দল রিজেন্টের ফ্লাইটে নজর রাখছিল। ওই ফ্লাইটের একজন বিদেশি (জাপানি) যাত্রীকে গ্রিন চ্যানেল আসার পর আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন। পরে স্ক্যান করে এবং শরীরে তল্লাশি চালিয়ে ১১টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এগুলো ওই ব্যক্তির শরীরের ভেতরে লুকানো অবস্থায় ছিল।

এ ঘটনায় শুল্ক আইন, ১৯৬৯ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার।

শাহজালালে আড়াই কেজি স্বর্ণসহ ২ ভারতীয় গ্রেপ্তার
২৭ ডিসেম্বর,২০১৭ ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই কেজি ৬২০ গ্রাম ওজনের ১২টি স্বর্ণের বারসহ দুই ভারতীয় নাগরিক গ্রেপ্তার করা হয়েছে। আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় এক কোটি ৩১ লাখ টাকা।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় দিকে তাদেরকে গ্রেপ্তার করে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম। গ্রেফতারকৃতরা হলেন- ঈশ্বর দাস ও গুরজান শিং।

ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার (প্রিভেনটিভ) মো. সাইদুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে দুবাই থেকে আসা এমিরেটস ইকে-৫৮৬ ফ্লাইট থেকে সোনার বারগুলোসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যা সাড়ে ৭টায় দুবাই থেকে আসা এমিরেটস ইকে-৫৮৬ ফ্লাইটের দুই যাত্রীকে গ্রিন চ্যানেলে শনাক্ত করা হয়।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা তাদের কাছে স্বর্ণ থাকার কথা অস্বীকার করে। পরে এক্সরে করে ঈশ্বর দাসের কাছ থেকে বিশেষভাবে রেক্টামে রক্ষিত ১ কেজি ২৯৫ গ্রাম ও গুরজান শিংয়ের কাছ থেকে ১ কেজি ৩২৫ গ্রাম স্বর্ণবার উদ্ধার করা হয়।

এই ঘটনায় শুল্ক আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন সহকারী কমিশনার সাইদুল ইসলাম।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

রেল লাইনে মরণফাঁদ বন্ধ হয় না কেন?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: দেশে গত ক’দিনে রেলে কাটা পড়ে মৃত্যুর একাধিক ঘটনার পর তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। একটি ঘট . . . বিস্তারিত

রোহিঙ্গা প্রত্যাবাসনে দেরি হলে কী করবে বাংলাদেশ?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বিশ্বের যেসব দেশে বিপুল সংখ্যায় শরণার্থী অবস্থান করছে বাংলাদেশ তার একটি। কর্মকর্তারা বলছেন, বাং . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com