মাওলানা সা’দের ইজতেমায় অংশ না নেয়ার ব্যাপারে তথ্য রয়েছে: র‌্যাব এডিজি

১১ জানুয়ারি,২০১৮

মাওলানা সা’দ

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
গাজীপুর: দিল্লির নিজামুদ্দিন মারকাজের মুরব্বি মাওলানা সা’দ কান্ধলভি টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নেবেন না বলে র‌্যাবের কাছে তথ্য রয়েছে বলে জানিয়েছেন র‌্যঅবের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) আনোয়ারুল লতিফ খান।

বৃহস্পতিবার দুপুর পৌনে ১টার দিকে ইজতেমা মাঠের পাশে র্যাবব ক্যাম্পে সাংবাদিকদের তিনি এই তথ্য জানান।

তিনি বলেন, ‘আমাদের জানামতে সম্ভবত মাওলানা সা’দ এখানে আসবেন না। মাওলানা সা’দ এখানে আসবেন কি আসবেন না এটা নিয়ে এখন পর্যন্ত উচ্চপর্যায়ের বৈঠক চলছে। সিদ্ধান্ত হলে আমরা জানতে পারবো। এছাড়া আইশৃঙ্খলার সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা ইজতেমা মাঠের চারপাশে নিয়োজিত রয়েছেন।’

তাবলীগ জামাতের একাংশ ও কওমিপন্থীরা বিশ্ব ইজতেমায় মাওলানা সা’দ কান্ধলভির অংশগ্রহণ ঠেকাতে মাঠে নেমেছে। বিশ্ব ইজতেমায় মাওলানা সা’দের অংশগ্রহণ ঠেকাতে কওমি মাদরাসার ছাত্রদের কাকরাইল মসজিদ ও ইজতেমা মাঠে যাওয়ার নির্দেশ দিয়েছেন বেফাকুল মাদারিসিল আরাবিয়ার ভারপ্রাপ্ত মহাসচিব আল্লামা আবদুল কুদ্দুছ।

এদিকে বুধবার ঢাকায় আসার পর কঠোর নিরাপত্তার মধ্যে রাজধানীর কাকরাইল মসজিদে অবস্থান করছেন মাওলানা সা’দ।

দিল্লির মাওলানা সাদ বিশ্ব ইজতেমায় অংশ নিতে পারছেন না: ডিএমপি কমিশনার
মাওলানা সাদ ইস্যুতে বিভক্তির মধ্যেই গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে শুক্রবার শুরু হচ্ছে ৫৩তম বিশ্ব ইজতেমা। মুসলমানদের অন্যতম বৃহত্তম এ ধর্মীয় গণজমায়েতকে কেন্দ্র করে এরই মধ্যে প্রস্তুতিমূলক কাজ সম্পন্ন হয়েছে।
এরই মধ্যে বৃহস্পতিবার সকালে কাকরাইল মসজিদে অনুষ্ঠিত তাবলীগ জামাতের শুরা কমিটির বৈঠকে বিশ্ব ইজতেমা ময়দানে মাওলানা সাদের না যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। পরে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া সাংবাদিকদের জানিয়েছেন, দিল্লির মাওলানা সাদ বিশ্ব ইজতেমায় অংশ নিতে পারছেন না।

এবারের ইজতেমার আগে তাবলিগ জামাতের বিভক্তি প্রকাশ্যে এসেছে। দিল্লির মাওলানা সাদকে নিয়ে দুই ভাগে ভাগ হয়ে পড়েছেন তাবলিগ অনুসারীরা। আলেমদের বড় অংশটি মাওলানা সাদকে ইজতেমায় আসতে বাধা দিয়ে আসছিলেন।

এর মধ্যেই বুধবার তিনি ঢাকায় পৌঁছেছেন। তার এই আসাকে কেন্দ্র করে বুধবার দিনভর বিক্ষোভ হয়েছে বিমানবন্দরসহ রাজধানীর বিভিন্ন এলাকায়। দেশের বিভিন্ন কওমি মাদ্রাসায় বিক্ষোভ করেছেন আলেম-ওলামা এবং মাদ্রাসা ছাত্ররা।

এ নিয়ে টঙ্গীর তুরাগ তীরে চরম উত্তেজনা বিরাজ করছে। এ প্রেক্ষিতে সকালে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া জানিয়েছেন, দিল্লির মাওলানা সাদ বিশ্ব ইজতেমায় অংশ নিতে পারছেন না।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সব দলের অংশগ্রহণ জরুরি: ইউরোপীয় ইউনিয়ন

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে বলে আশা করছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। আর এই নি . . . বিস্তারিত

মাহবুব তালুকদারের প্রস্তাবনা অযৌক্তিক ও সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক: কবিতা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের কয়েকটি প্রস্তাবনা অ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com