এবার আল্টিমেটাম দিয়ে আমরণ অনশনে যাচ্ছেন বেসরকারি শিক্ষক–কর্মচারীরা

১১ জানুয়ারি,২০১৮

এবার আল্টিমেটাম দিয়ে আমরণ অনশনে যাচ্ছেন বেসরকারি শিক্ষক–কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: বেসরকারি শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবি অাগামী ১৩ ফেব্রুয়ারি শনিবারের মধ্যে মেনে না নিলে অাগামী ১৪ ফেব্রুয়ারি থেকে অামরণ অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষক–কর্মচারীরা।

গতকাল বুধবার থেকে নতুন করে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করেন পাঁচটি বেসরকারি শিক্ষক-কর্মচারী সংগঠনের মোর্চা বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম।

সংগঠনগুলো হলো, বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম, বাংলাদেশ শিক্ষক সমিতি (নজরুল), বাংলাদেশ শিক্ষক সমিতি (শাহ আলম-জসিম), বাংলাদেশ শিক্ষক ইউনিয়ন এবং জাতীয় শিক্ষক পরিষদ।

লিয়াজোঁ ফোরামের উপদেষ্টা ও বাংলাদেশ শিক্ষক সমিতির একাংশের সভাপতি নজরুল ইসলাম বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারে এই কর্মসূচি হওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে পুলিশ সেখানে কর্মসূচি করতে দেয়নি। পরে জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এই কর্মসূচি শুরু করেছেন।

তিনি আরো বলেন, শিক্ষা জাতীয়করণের ঘোষণা দিয়ে তা বাস্তবায়নের উদ্যোগ নিতে হবে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই ঘোষণা না আসা পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাবো।

লিয়াজোঁ ফোরামের যুগ্ম অাহবায়ক জি এম শাওন বলেন, অামরা বিগত দুই দিন ধরে এখানে অবস্থান ধর্মঘট পালন করছি। অাগামী ১৩ তারিখের মধ্যে অামাদের জাতীয়করণের দাবি মেনে না নিলে অাগামী রবিবার থেকে অামরণ অনশনে যাবো।

তিনি অারো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ছাড়া অামরা কর্মসূচি চালিয়ে যাবো। অামাদের বিশ্বাস প্রধানমন্ত্রী অামাদের এই দাবি মেনে নেবেন।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

জনমত যাচাইয়ের প্রস্তাব নাকচ করে দিয়ে সড়ক পরিবহন বিল সংসদে পাস

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে জাতীয় সংসদে সড়ক পরিবহন বিল-২০১৮ পাস হয়েছে। বুধবার . . . বিস্তারিত

সংসদে কওমি সনদকে মাস্টার্স ডিগ্রি সমমানের বিল ২০১৮ পাস

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: কওমি মাদ্রাসাগুলোর দাওরায়ে হাদিসের (তাকমিল) সনদকে মাস্টার্স ডিগ্রির (ইসলামিক স্টাডিজ ও আরব . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com