ভারত সফরে সেনাপ্রধান

০৭ ডিসেম্বর,২০১৭

ভারত সফরে সেনাপ্রধান

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক সস্ত্রীক তিন দিনের সরকারি সফরে ভারতে গেছেন। বৃহস্পতিবার তিনি বিমানযোগে ভারত যান। আগামী শনিবার তার দেশে ফেরার কথা রয়েছে।

সফরে সেনাপ্রধান প্রধান অতিথি হিসেবে ভারতের দেরাদুনে অবস্থিত ভারতীয় মিলিটারি একাডেমিতে (আইএমএ) অনুষ্ঠিত ভারতীয় ক্যাডেটদের পাসিং আউট প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করবেন বলে জানা গেছে।

এছাড়া তিনি ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং ভারতের উল্লেখযোগ্য সামরিক স্থাপনা ও প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করবেন।

এর আগে ১৯৯৮ সালে বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল মুহাম্মদ মুস্তাফিজুর রহমান ভারতীয় মিলিটারি একাডেমিতে এবং ২০১১ সালে জেনারেল মোহাম্মদ আব্দুল মুবিন প্রধান অতিথি হিসেবে পুনেতে অবস্থিত ন্যাশনাল ডিফেন্স একাডেমিতে (এনডিএ) ক্যাডেটদের পাসিং আউট প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

২০১১ সালে ভারতের সেনাপ্রধান জেনারেল বিজয় কুমার সিং এবং ২০১৫ সালে জেনারেল দলবীর সিং প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে ক্যাডেটদের পাসিং আউট প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট উদ্বোধন আগামী বুধবার

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণকৃত বিশ্বের সর্ববৃহৎ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট . . . বিস্তারিত

উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে শিক্ষকদের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে উন্নয়নের বর্তমান ধারাবাহিকতা অব্যাহত রাখার স্বার্থে আগামী নির্বাচন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com