রাজধানীর বনানীতে অফিসে ঢুকে দুর্বৃত্তের গুলি, এক ব্যক্তি নিহত

১৪ নভেম্বর,২০১৭

রাজধানীর বনানীতে অফিসে ঢুকে দুর্বৃত্তের গুলি, এক ব্যক্তি নিহত

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: রাজধানীর বনানীতে সিদ্দিকুর রহমান মুন্সি ওরফে সিদ্দিক মুন্সি নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি মুন্সি এটারপ্রাইজের সত্ত্বাধিকারী বলে জানা গেছে।

মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে তার ব্যবসাপ্রতিষ্ঠানে ঢুকে দুর্বৃত্তরা এ হামলা চালায় বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানায়, বনানী বি ব্লকের ৪ নম্বর রোডের ১১৩ নম্বর বাসায় সিদ্দিক মুন্সির জনশক্তি রপ্তানির মুন্সি এটারপ্রাইজ নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। সেখানে সন্ধ্যা সাতটার দিকে চারজন দুর্বৃত্ত অতর্কিতে ঢুকে গুলি করে পালিয়ে যায়। এতে সিদ্দিক মুন্সি ও তার প্রতিষ্ঠানের তিনজন কর্মী আহত হন।

পরে তাদের উদ্ধার করে গুলশানের ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা সিদ্দিক মুন্সিকে মৃত ঘোষণা করেন।

পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) এস এম মোশতাক আহমেদ খান সাংবাদিকদের বলেন, কী কারণে এ হামলার ঘটনা ঘটেছে এবং কারা ঘটিয়েছে তা এখন তদন্ত করা হচ্ছে।

গোয়েন্দা পুলিশ ও অপরাধ তদন্ত বিভাগের সদস্যরা সেখানে অবস্থান করছেন। তারা বিভিন্ন আলামত সংগ্রহ করছেন। পরে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে বলে উল্লেখ করেন তিনি।

জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বায়রার মহাসচিব রুহুল আমিন জানান, সিদ্দিক মুন্সি দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে ব্যবসা করে আসছিলেন। কারা, কী কারণে তাকে হত্যা করেছে, সেটি বোঝা যাচ্ছে না।

তবে পুলিশ ধারণা করছে ব্যবসা সংক্রান্ত বিরোধেই এ ঘটনা ঘটে থাকতে পারে।

বনানীর রেইন ট্রিতে মানবাধিকার লঙ্ঘিত হয়েছে
বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে মানবাধিকার লঙ্ঘন হয়েছে বলে জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত কমিটির প্রধান নজরুল ইসলাম।

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে ‘দ্য রেইন ট্রি’ হোটেল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন নজরুল ইসলাম। এর আগে, শনিবার সকাল ১০টার দিকে হোটেলটি পরিদর্শনে যান জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত কমিটির প্রধান নজরুল ইসলাম ও সদস্য শরীফ উদ্দিন।

নজরুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে আমাদের প্রতীয়মান হয়েছে ‘দ্য রেইন ট্রি’ হোটেলে মানবাধিকার লঙ্ঘন হয়েছে। যে কক্ষে ধর্ষণের ঘটনার অভিযোগ উঠেছে সেই কক্ষ দুটি আজ বন্ধ ছিল তবে আমরা বাইরে থেকে দেখেছি। হোটেল কর্তৃপক্ষের সঙ্গে আমরা কথা বলেছি। আমরা আমাদের প্রতিবেদনে সব কিছু উল্লেখ করবো।

প্রসঙ্গত, বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের ঘটনার গুরুত্ব বিবেচনায় স্বতঃপ্রণোদিত হয়ে মানবাধিকার কমিশন অভিযোগ আমলে নেয়। দোষী ব্যক্তিদের শাস্তি নিশ্চিত করতে কমিশনের চেয়ারম্যান পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। কমিটি ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

রংপুরে হিন্দুদের ওপর হামলা কি এড়ানো যেত?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: ফেইসবুকে ধর্মীয় কটুক্তি ছড়ানোকে কেন্দ্র করে রংপুরে গঙ্গাচড়ায় শুক্রবার হিন্দু সম্প্রদায়ের বা . . . বিস্তারিত

সেই মধুর সম্পর্ক এখন আর নেই!

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: মায়ানমারের রাখাইনে রোহিঙ্গা নির্যাতনের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে জাতিসংঘের সাধারণ পরিষদের থার . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com