হুমায়ূন আহমেদের দুই ছেলে নিষাদ-নিনিত কেক কেটে পালন করলো বাবার জন্মদিন

১৩ নভেম্বর,২০১৭

হুমায়ূন আহমেদের দুই ছেলে নিষাদ ও নিনিত কেক কেটে পালন করলো বাবার জন্মদিন

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
গাজীপুর: কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জন্মদিনে নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদের দুই ছেলে নিষাদ ও নিনিত কেক কেটে পালন করেছে।

সোমবার সকাল ১১টায় গাজীপুরের নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন সহ হুমায়ূনভক্ত-দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।

এ সময় মেহের আফরোজ শাওন উপস্থিত সবার সামনে হুমায়ূন আহমেদের চশমা, কলম, টেবিল, হাতের লেখা নাটক বা বইয়ের স্ক্রিপ্ট, বই সহ ব্যবহার্য জিনিসপত্র ইত্যাদি সংরক্ষণ করে নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদ স্মৃতি জাদুঘর করার ইচ্ছা প্রকাশ করেন ।

মেহের আফরোজ শাওন বলেন, বাংলাদেশের সরকারি, বেসরকারি কর্মকর্তা, বুদ্ধিজীবী, ব্যবসায়ী, শিল্পপতিসহ সব পর্যায়ের মানুষ এগিয়ে এলে নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদের স্বপ্নের ক্যানসার হাসপাতাল করা করা সম্ভব।

হুমায়ূন আহমেদের স্বপ্নের ক্যানসার হাসপাতাল বাস্তবায়নে কেউ উদ্যোগ নিলে পরিবারের সবাই তাদের পাশে থাকবেও বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় হুমায়ূন আহমেদের কবরে পুষ্পস্তবক অপর্ণ করে শ্রদ্ধা জানান দুই ছেলেকে সহ মেহের আফরোজ শাওন। এসময় হুমায়ূন আহমেদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

এ ছাড়া দুপুরে হিমুরা হুমায়ূন আহমেদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

তবে নুহাশপল্লী প্রতিষ্ঠাতার জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা। নুহাশপল্লীর ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম বুলবুল বলেন, রবিবার রাত ১২টা ১ মিনিটে মোমবাতি প্রজ্বলন ও কেক কাটা হয়েছে।

এছাড়া নুহাশপল্লীর ভাস্কর আসাদুজ্জামান খান জানান, জন্মদিন উপলক্ষে এখানে শিকড়-বাকলের তৈরি ৬৯ ধরনের শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আগামী সাত দিন এসব শিল্পকর্ম প্রদর্শন ও বিক্রি করা হবে।

এদিকে জননন্দিত এ কথাসাহিত্যিকের ৬৯তম জন্মবার্ষিকীতে গুগলও শুভেচ্ছা জানিয়েছে। তারা হুমায়ুন আহমেদকে স্মরণ করে ডুডল সাজিয়েছে। এতে দেখানো হয়েছে হুমায়ুন আহমেদ বসে আছেন, আর হিমু হলুদ পাঞ্জাবী পড়ে পায়চারি করছেন।

পাঠক প্রিয় লেখক ও কথা সাহিত্যিক ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই ৬৪ বছর বয়সে আমেরিকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে ২৪ জুলাই গাজীপুর সদর উপজেলার পিরুজালী এলাকায় অবস্থিত তাঁর স্বপ্নের নুহাশ পল্লীর লিচুগাছ তলায় দাফন করা হয়।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

বড়পুকুরিয়ার কয়লা গায়েব, মামলা করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি কোম্পানি লিমিটেড থেকে কয়লা গায়েব হয়ে যাওয়ার ঘটনায় খনি কর্তৃ . . . বিস্তারিত

বিলুপ্ত আইনে মামলা বা গ্রেপ্তার নয়: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিলুপ্ত হওয়া ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৬ (২) ধারায় মামলা না করতে পুলিশের মহাপরিদর্শকক . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com