অন্তর্বাস থেকে বেরিয়ে এল স্বর্ণ আর স্বর্ণ

১৩ নভেম্বর,২০১৭

অন্তর্বাস বেরিয়ে এল স্বর্ণ আর স্বর্ণ

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর অন্তর্বাসের ভেতর থেকে ১০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। ওই স্বর্ণের বারগুলোর ওজন এক কেজি ১৬০ গ্রাম।

সোমবার বেলা ১১টার দিকে চট্টগ্রাম থেকে অবতরণ করা বাংলাদেশ বিমানের যাত্রী মো. আবদুল মোনায়েমের কাছ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। বিমানটি মাসকট থেকে যাত্রা শুরু করে।

স্বর্ণ উদ্ধারের পর আবদুল মোনায়েমকে শুল্ক আইনে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, ওই যাত্রী বিমানবন্দরের ডোমেস্টিক আগমনী পয়েন্ট পার হওয়ার পর তার অন্তর্বাস থেকে এই স্বর্ণের বারগুলো আটক করা হয়। ধারণা করা হচ্ছে, আকাশপথে মাসকট থেকে আগত কোনো যাত্রীর কাছ থেকে এই স্বর্ণ হাতবদল হয়েছে।

উদ্ধার করা স্বর্ণের মূল্য ৫৮ লাখ টাকা বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা। এদিকে আবদুল মোনায়েমকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হবে।

শাহাজালাল বিমানবন্দরে ৯ কেজি সোনা জব্দ
রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর শরীরে লুকানো ৯ কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। বুধবার মধ্যরাতে এই সোনাগুলো উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক খুদে বার্তায় এ তথ্য নিশ্চিত করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

খুদে বার্তায় বলা হয়, সিরাজুল ইসলাম (৪১) নামের এক যাত্রীর শরীরে লুকানো অবস্থায় তল্লাশি চালিয়ে ৯ কেজি সোনা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ৪ কোটি ৬০ লাখ টাকা। ঐ যাত্রী পিজি ফ্লাইটে মালয়েশিয়া থেকে ব্যাংকক হয়ে বুধবার মধ্যরাতে শাহজালালে অবতরণ করেন।

গোপন সংবাদের ভিত্তিতে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ঐ যাত্রীকে চ্যালেঞ্জ করে। পরে তাকে কাস্টমস হলে নিয়ে শরীর তল্লাশি করে এক কেজি ওজনের নয়টি বারে নয় কেজি ও ২৭৮ গ্রামের খণ্ডিত টুকরা স্বর্ণ পান।

শাহজালাল বিমানবন্দরে ১৪ কেজি স্বর্ণ উদ্ধার
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৪ কেজি স্বর্ণ জব্দ করেছে ঢাকা কাস্টমসের প্রিভেন্টিভ দলের সদস্যরা। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে বিমানবন্দর বিমানের সিট কভারের নিচ থেকে এসব স্বর্ণ জব্দ করা হয়। কাস্টমসের সহকারী কমিশনার শহীদুজ্জামান জানান, মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে আসা আরএক্স ৭৮৩ ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে সকাল আটটা ১৬ মিনিটে।

ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণের পর গোপন সংবাদের ভিত্তিতে ওই বিমানের সিট কভারের নিচ থেকে ১৪ কেজি স্বর্ণ জব্দ করা হয়। তিনি জানান, উদ্ধার হওয়া সোনার মূল্য সাড়ে ৭ কোটি টাকা। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ বিষয়ে বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়েছে বলে জানান কাস্টমসের সহকারী কমিশনার শহীদুজ্জামান।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

মির্জা ফখরুলের রংপুর সফর স্থগিত

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনরংপুর: হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন দেওয়া এলাকা পরিদর্শনের পূর্বনির্ধারিত সফর স্থগিত করা হয়েছে . . . বিস্তারিত

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্বের নিপীড়িত মানুষকে অনুপ্রাণিত করে: বক্তারা

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: নাগরিক সমাবেশে বক্তারা বলেছেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ বিশ্বের নিপীড়িত মানুষকে তাঁদের . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com