মতিঝিল থানার মামলায় বুলবুল আরো দুই দিনের রিমান্ডে

১১ অক্টোবর,২০১৭

নূরুল ইসলাম বুলবুল

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: মতিঝিল থানার একটি মামলায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ শাখার আমীর নূরুল ইসলাম বুলবুলের আরো ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালাত।

এর আগে দুই মামলায় ৬ দিনের রিমান্ডে নেয় পুলিশ। ওই রিমান্ড শেষে বুধবার আদালতে হাজির করে পুলিশ ফের রিমান্ডের আবেদন করলে ২ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালাত।

গত শুক্রবার সন্ধ্যায় ঢাকা মহানগরী দক্ষিণ শাখার আমীর নূরুল ইসলাম বুলবুল, নায়েবে মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য আবদুস সবুর ফকিরসহ জামায়াতে ইসলামীর ১০ জন নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। কদমতলী থানা পুলিশ তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে এবং অস্ত্র ও বিস্ফোরক আইনে দুইটি মামলা দায়ের করে প্রত্যেক মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করলে শুনানী শেষে দুই মামলায় ৬ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

ওইদিন জামায়াত নেতৃবৃন্দের আইনজীবী অ্যাডভোকেট এসএম কামাল উদ্দিন জানান, পুলিশ বিস্ফোরক উদ্ধারের কথা বললেও আদালতে তা প্রদর্শন করেনি। অথচ বিস্ফোরক আইন অনুযায়ী, আদালতে তা প্রদর্শন করতে হয়। তিনি বলেন, আসলে কাল্পনিক অভিযোগে সাজানো মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। প্রত্যেকে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত ও পরিচিত ব্যক্তিত্ব। পুলিশ তাদের বিরুদ্ধে যে অভিযোগ দাড় করিয়েছে তার সাথে তাদের কোনো সম্পর্ক নেই। শুধুমাত্র রাজনৈতিকভাবে হয়রানি করার জন্যই তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় আদালতে অ্যাডভোকেট ইউসুফ আলী, অ্যাডভোকেট শাহজাহান কবির, অ্যাডভোকেট আবদুল বাতেন, অ্যাডভোকেট লুৎফর রহমান আজাদ, অ্যাডভোকেট আবুল কাশেম, অ্যাডভোকেট পারভেজ হোসেন, অ্যাডভোকেট রোকন রেজা শেখ, অ্যাডভোকেট জাকির হোসেন, অ্যাডভোকেট ফুরকানুজ্জামান, অ্যাডভোকেট আলতাফ হোসেন, অ্যাডভোকেট আবু বকরসহ শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন। 

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

‘আমাদের তো দম ফেলার সময়ই থাকত না, সাত দিনেই শেষ’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার শিক্ষাজীবনের পরীক্ষা পদ্ধতির কথা তুলে ধরে বলেছেন, ‘আমরা . . . বিস্তারিত

স্বর্ণ কেলেঙ্কারি: ‘ক্লারিক্যাল মিসটেক’ না সংঘবদ্ধ চক্র

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: রিজার্ভ চুরির পর এবার বাংলাদেশ ব্যাংক সমালোচনার মুখে পড়েছে ভল্টে রাখা স্বর্ণের হেরফের নিয়ে৷ চাকত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com