আজ রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী

১৪ সেপ্টেম্বর,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
রাজশাহী: উন্নয়নের বার্তা নিয়ে আজ বৃহস্পতিবার রাজশাহী সফরে যাচ্ছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পবা উপজেলার হরিয়ান চিনিকল মাঠে স্থানীয় আওয়ামী লীগের আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

তার ভাষণে আগামী রাজশাহীর একটি দিক নির্দেশনা থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।
ইতোমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর রাজশাহী সফরের প্রস্তুতি জানাতে বুধবার সন্ধ্যায় প্রেস ব্রিফিং করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপিসহ দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

প্রেস ব্রিফিংয়ে সাংসদ নানক বলেন, রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় মানুষ নতুন দর্শন পাবেন। প্রধানমন্ত্রী রাজশাহীর মানুষকে আগামীর দিক নির্দেশনা দেবেন।

তিনি বলেন, হরিয়ানের জনসভা রাজশাহী বিভাগকে কেন্দ্র করেই। রাজশাহীকে ঘিরে তিনি কী ভাবছেন, কী পরিকল্পনা আছে, কী স্বপ্ন তা জনসভায় তুলে ধরবেন প্রধানমন্ত্রী।

জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রীর এই জনসভাকে কেন্দ্র করে রাজশাহী বিভাগজুড়ে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। জনসভাকে সফল করতে স্থানীয় এমপিরা প্রাণ উজাড় করে কাজ করেছেন। তাই প্রধানমন্ত্রীর জনসভা এক ঐতিহাসিক জনসভায় পরিণত হবে। আমার বিশ্বাস, সেখানে নতুন দিকদর্শন পাবেন রাজশাহীর মানুষ।

সাংসদ নানক বলেন, আওয়ামী লীগ নির্বাচন মুখি দল। যেহেতু আসনে সিটি করপোরেশন ও একাদশ জাতীয় সংসদ নির্বাচন, সেহেতু এই জনসভা থেকে নির্বাচনের জন্য দিক নির্দেশনা দিতে পারেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। ফলে হরিয়ানের ওই জনসভা অত্যান্ত গুরুত্বপূর্ন জনসভা বলেন সাংসদ নানক।

২০০৮ সালে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজশাহীতে এটি চতুর্থ সফর। এর আগে ২০১১ সালের ২৪ নভেম্বর রাজশাহী সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদ্রাসা মাঠের জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেন। এর পর ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর রাজশাহী সফরকালে প্রধানমন্ত্রী বাগমারায় আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়ে প্রধান অতিথির ভাষণ দেন। এর পর ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি চারঘাট আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়ে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করছেন। এছাড়াও রাজশাহী অঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রীর কাছে ১৫ দফা দাবি জানাবে স্থানীয় আওয়ামী লীগের নেতারা। আওয়ামী লীগের নেতারা ছাড়াও এ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নে ব্যবসায়ীরা ১১ দফা এবং সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের পক্ষ থেকে ১৮ দফা দাবি প্রধানমন্ত্রীর কাছে জানানো হবে।

হরিয়ানের জনসভায় যোগ দেয়ার আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমিতে শিক্ষানবিশ সহকারি পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনি অনুষ্ঠানে যোগ দেবেন।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

প্রধানমন্ত্রীর জন্মদিনের আনুষ্ঠানের অর্থ রোহিঙ্গাদের সহায়তার আহ্বান সেতুমন্ত্রীর

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের সকল আনুষ্ঠানিকতা পরিহার করে সেই অর্থ রোহিঙ্গাদ . . . বিস্তারিত

শিগগিরই হকারদের বিদেশে কর্মসংস্থানের বিষয়ে সিদ্ধান্ত: সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় বেকার হয়ে পড়া হকারদের বিদেশে কর্মসংস্থানের ব . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com