‘বিরল’ রোগে আক্রান্ত মুক্তামনি অপারেশন থিয়েটারে

১২ আগস্ট,২০১৭

নিজস্ব প্রতিবেদক

আরটিএনএন

ঢাকা: ‘বিরল’ রোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামনির হাতে অস্ত্রোপচারের জন্য অপারেশন থিয়েটারে নেয়া হয়েছে। কিছুক্ষণ আগে তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয় বলে তার স্বজনরা জানিয়েছেন। 



গত ১২ জুলাই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে বার্ন ইউনিটের প্রধান প্রফেসর আবুল কালাম আজাদের নেতৃত্বে ৮ সদস্যের টিম মুক্তামনির চিকিৎসা শুরু করেন।


এরই অংশ হিসেবে তার মুক্তামনির হাতে অস্ত্রোপচার করা হচ্ছে বলে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, দেরি আসায় শিশুটির কিডনি, লিবারসহ নানা রোগে ভোগছেন। ফলে অস্ত্রোপচারটি বেশ ঝুঁকিপূর্ণ।


মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন- বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, একই ইউনিটের চিকিৎসক অধ্যাপক ডা. সাজ্জাদ খন্দকার, ঢামেক হাসপাতালের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলাম, মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. টিটু মিয়া, বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসক অধ্যাপক ডা. রায়হানা আউয়াল ও ঢামেক হাসপাতালের চর্মরোগ বিভাগের চিকিৎসক অধ্যাপক ডা. রাশেদ মোহাম্মদ খান।


এদিকে মুক্তামনির চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক ডা. জুলফিকার আলী লেলিন বিষয়টি নিশ্চিত করে বলেন, বিরল রোগে আক্রান্ত শিশুটির খোঁজ-খবর নিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি তার চিকিৎসার সব ব্যয়ভার বহন করবেন। প্রধানমন্ত্রী এর আগেও বিরল রোগে আক্রান্ত আবুল বাজানদারসহ রানা প্লাজায় আহতদের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

সাংবাদিকদের কাছে দুঃখ প্রকাশ করলেন বিচারপতি খায়রুল হক

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: চারটি গণমাধ্যম ছাড়া অন্য গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলবেন না বলে সাফ জানিয়ে দিলেন সাবেক প্ . . . বিস্তারিত

আমার মেয়ে ভালো আছে: মুক্তারমণির বাবা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামণি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। স . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com