নির্বাচন কমিশনের আচরণইতো অগণতান্ত্রিক: নূরুল কবির

১৭ জুলাই,২০১৭

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: নিউ এইজ এর সম্পাদক নূরুল কবির বলেছেন, আমরা দেখতে পাচ্ছি নির্বাচন কমিশনের প্রধান নিজেই কিছু কর্মকর্তাকে স্থানান্তর করেছেন। যে বিষয়ে তিনি অন্য ৪ জন কমিশনারকে কিছু জানাননি। এমতাবস্থায় তাদের সক্ষমতা পরিপূর্ণতা প্রকাশ পাচ্ছে না বলে আমি মনে করি। তাদের আচরণইতো অগণতান্ত্রিক।

চ্যানেল আইয়ের ‘তৃতীয় মাত্রা’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী নির্বাচন সামনে রেখে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে যে মতপার্থক্য চলছে এমতাবস্থায় বর্তমান নির্বাচন কমিশন আমাদের নাগরিক সমাজের কাছ থেকে যখন পরামর্শ গ্রহণ করেছিল তখন কিন্তু তারা তাদের সেই পরামর্শ রাখেনি। কিন্ত তাদের কথাগুলো যদি শুনতো তাহলে কমিশনের বর্তমান এই অবস্থা হতো না।

নূরুল কবির বলেন, আর শুনেনি বলেই বাংলাদেশের বড় ২টি রাজনৈতিক দল দুই দিকে অবস্থান করছে। এক দল ক্ষমতায় থেকে নির্বাচন করতে চায়। আরেক দল ক্ষমতায় রেখে নির্বাচন করতে চায় না।

অনুষ্ঠানে তিনি বলেন, এমন পরিস্থিতিতে যে নির্বাচন কমিশন দরকার সেই নির্বাচন কমিশনের লক্ষণ কি? সেটা কিন্তু আমরা দেখতে পারছি না। আমরা দেখতে পাচ্ছি নির্বাচন কমিশনের প্রধান নিজেই কিছু কর্মকর্তাকে স্থানান্তর করেছেন। যে বিষয়ে তিনি অন্য ৪ জন কমিশনারকে কিছু জানাননি। তাহলে এই কমিশন কি করবে। কারণ তারা দেখতেই পাচ্ছে না যে তাদের সামনে চ্যালেঞ্জটা কি। এমতাবস্থায় তাদের সক্ষমতা পরিপূর্ণতা প্রকাশ পাচ্ছে না বলে আমি মনে করি। তাদের আচরণইতো অগণতান্ত্রিক।

তিনি আরো বলেন, এই বিষয়গুলো নিয়ে যারা মাথা ঘামায় তাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। নয়তো পার্টিশন রাজনীতি বাংলাদেশের যে মূল প্রতিপাদ্য সেখানে যারাই বাধা হয়ে দাঁড়াবে তার বিপক্ষে সক্রিয় সঙ্ঘবদ্ধ অবস্থান গ্রহণ করা কর্তব্য হয়ে দাঁড়িয়েছে।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

নারী ধূমপায়ীদের তালিকার শীর্ষে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: এশিয়ার মধ্যে নারী ধূমপায়ীদের তালিকায় শীর্ষে অবস্থান করছে বাংলাদেশ। এশিয়ার মধ্যে বাংলাদেশ ধ . . . বিস্তারিত

এবার বনানী থেকে শিক্ষা কর্মকর্তা নিখোঁজ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: রাজধানীর বনানী থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা সরকারি কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতির মহাসচিব . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com