খুলনায় আটক থাকা ব্যক্তি পুলিশের অভিযানের সময় ‘বন্দুকযুদ্ধে’ নিহত

১৭ জুলাই,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জেলা খুলনায় কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। নিহতদের মধ্যে খুনের মামলার অভিযুক্ত একজন ব্যক্তি এবং তার সহযোগী রয়েছেন, বলছে পুলিশ।

খুলনা জেলার সদর থানার কর্মকর্তা মিজানুর রহমান জানান, গভীর রাতে পুলিশের ১৫/২০ জনের একটি দল আটক ব্যক্তিকে সাথে নিয়ে অস্ত্র উদ্ধার ও তার সহযোগীদের গ্রেপ্তারের জন্য বের হলে শহরের প্রভাতী বিদ্যালয় এলাকায় সন্ত্রাসীদের হামলার মুখে পড়েন। বিবিসির খবর।

এরপর ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ হন দুইজন। পরে হাসপাতালে তাদের মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

নিহত অভিযুক্ত ব্যক্তির নাম মোঃ বাবু , যিনি ২০১২ সালে গুড্ডু নামে স্থানীয় একজন ব্যক্তিকে খুন করার পর থেকে লোকজনের কাছে ‘গুড্ডু বাবু’ নামে পরিচিত হয়ে ওঠেন।

তার নামে স্থানীয় থানায় একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বাংলাদেশে গ্রেপ্তার হয়ে পুলিশের হেফাজতে থাকা আসামিকে নিয়ে এভাবে অস্ত্র উদ্ধার বা অভিযানে বন্দুকযুদ্ধে নিহত হওয়ার ঘটনার কথা প্রায়ই শোনা যায়।

এক্ষেত্রে কোনও সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয় কি-না জানতে চাইলে পুলিশের কর্মকর্তা মিজানুর রহমান বিবিসি বাংলাকে বলেন, ‘সতর্কতার জন্য আমরা বুলেটপ্রুফ জ্যাকেট পরে ছিলাম। আটক ব্যক্তিদেরও নিরাপত্তা নেয়া হয়েছিল’।

অভিযুক্তকে নিয়ে গভীররাতে অভিযানে বের হওয়া কতটা ঝুঁকিপূর্ণ সেই প্রশ্নে পুলিশের এ কর্মকর্তার বক্তব্য ‘সন্ত্রাসীরা পুলিশকে টার্গেট করে গুলি ছোড়ে। তাতেই সন্ত্রাসীরা গুলিবিদ্ধ হলে আমাদের কিছু করার নেই’।

পুলিশ সদস্যদেরও কয়েকজন আহত হয়েছেন বলে তিনি দাবি করেন।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

জুবায়ের-নার্গিস-নিয়ামতের ভেজা চোখের অনিশ্চিত রোহিঙ্গা জীবন

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: টিন শেডের একটি ঘরে বিষণ্ণ মনে বসে আছে জুবায়ের - বয়স ১১/১২ বছরের মতো হবে। কেমন আছো? জানতে চাইতে . . . বিস্তারিত

রোহিঙ্গা ক্যাম্পে আইন অমান্য করায় ১১ বিদেশি আটক

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনকক্সবাজার: আইন অমান্য করায় রোহিঙ্গা ক্যাম্প থেকে ১১ বিদেশি এনজিও কর্মীকে আটক করেছে র‌্যাব। . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com