বিএনপি মহাসচিবের ওপর হামলার ঘটনায় বিভিন্ন মহলের নিন্দা

১৮ জুন,২০১৭

নিউজ ডেস্ক

আরটিএনএন

ঢাকা: রাঙামাটিতে পাহাড়ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণে রাঙ্গামাটি যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাদের গাড়িবহরে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দেশের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।


জামায়াতে ইসলামীর নিন্দা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর গাড়িবহরে হামলার তীব্র নিন্দা জানিয়েছে জামায়াতে ইসলামী। এই হামলা কার্যত: গণতন্ত্র এবং মানুষের মতামত প্রকাশের স্বাধীনতার উপর চরম আঘাত বলে দলটির পক্ষ থেকে মন্তব্য করা হয়েছে।


রবিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর নায়েবে আমির অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এ মন্তব্য করেন।


বিবৃতিতে গোলাম পারওয়ার বলেন, রাঙ্গামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পথে রাঙ্গুনিয়ার ইছাখালীতে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর গাড়িবহরের উপর আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলার ঘটনার মধ্য দিয়ে তাদের ফ্যাসিবাদী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে ফুটে উঠেছে।


তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর উপর নগ্ন হামলা কার্যত: গণতন্ত্র এবং মানুষের মতামত প্রকাশের স্বাধীনতার উপর চরম আঘাত। এ থেকে স্পষ্ট হয়ে গিয়েছে যে, সরকার পাহাড় ধসে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত এলাকার প্রকৃত অবস্থা দেশবাসীকে জানতে দিতে চায় না। বিরোধী দলীয় কোনো ব্যক্তি পাহাড় ধসে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়ে তাদের সাহায্য-সহযোগিতা করুক তা সরকার আদৌ পছন্দ করে না। সরকার নিজেও দুর্গত লোকদের সাহায্য করছে না এবং অন্যদেরও সাহায্য করতে দিতে চায় না। বিরোধী দলের উপর সরকারের নির্যাতন, নিপীড়ন ও দমনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।


সিপিবি-বাসদের নিন্দা

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মো. শাহ আলম এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ-এর সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান এক বিবৃতিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

 

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এ ধরনের হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এই হামলার ঘটনা নিন্দনীয়। এ ধরনের হামলা কখনই কারো জন্য ভালো ফল বয়ে আনবে না।


বিবৃতিতে নেতৃবৃন্দ ফখরুলের ওপর হামলাকারীদের দ্রুত শাস্তি প্রদানের দাবি জানিয়েছেন।


শত নাগরিক জাতীয় কমিটি

রবিবার বিকেলে শত নাগরিক জাতীয় কমিটির নেতৃবৃন্দ বলেন, মির্জা ফখরুল ইসলামের মত এমন সজ্জ্বন রাজনীতিবিদের ওপর এই বর্বরোচিত হামলার প্রতিবাদ জানানোর ভাষা আমাদের জানা নেই।


আমরা মনে করি, সরকার নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য দলীয় সন্ত্রাসীদের দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের ত্রানবাহী বহরে পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। এই হামলা গণতন্ত্র ও পরমতসহিষ্ণুতার ওপর হামলা।


আমরা অবিলম্বে এই হামলার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে শাস্তির দাবি জানাচ্ছি।


বিবৃতি দাতারা হলেন- অধ্যাপক এমাজউদ্দীন আহমদ (আহ্বায়ক), সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ, প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, ড. মাহবুব উল্লাহ, মোহাম্মদ আসাফউদ্দৌলাহ, শওকত মাহমুদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, মাহফুজ উল্লাহ, প্রফেসর আফম ইউসুফ হায়দার, রুহুল আমিন গাজী প্রমুখ।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

উনি সরে গেলেই তো পারেন: প্রধান বিচারপতিকে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক আরটিএনএন ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, উনি সরে . . . বিস্তারিত

বৃহস্পতিবারের মধ্যে প্রধান বিচারপতিকে পদত্যাগ করতে হবে: আইনজীবী পরিষদ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: আগামী ২৪ আগস্টের মধ্যে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগ দাবি করেছে বঙ্গবন্ধু . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com