আক্রমণে দিশেহারা নেতারা, হেসে খিলখিল জয় বাংলা স্লোগানে আক্রমণকারীরা

১৮ জুন,২০১৭

নিজস্ব প্রতিনিধি

আরটিএনএন

চট্রগ্রাম (রাঙ্গুনিয়া): বেলা প্রায় সাড়ে ১০টা, মুশলধারে বৃষ্টি হচ্ছিলো। রমজান মাস হওয়ায় আরো বেশি জনশূন্য রাস্তাঘাট। রাঙ্গুনিয়ার দিকে যাচ্ছিল বিএনপি নেতাদের গাড়িবহরটি।


শান্তিরহাট এলাকায় হঠাৎ রাস্তায় ব্যারিকেড। এরপর ৩০ থেকে ৪০ জন লাঠিশোটা ও পাথর নিয়ে আক্রমণ করলো।


জয় বাংলা স্লোগানের পাশাপাশি গালিগালাজ করতে করতে এই হামলা চালানো। ৮ থেকে ১০ মিনিটের অতর্কিত আক্রমণে দিশেহারা বিএনপি নেতারা আর্তচিকৎকার করলেন। কিন্তু এরপরও থামেনি আক্রমণ। ব্যাপক পিটুনিতে বিএনপি নেতারা যখন কাঁদছিলেন, তখন জয় বাংলা স্লোগান দিয়ে আক্রমণকারীরা মনে আনন্দে হেসে হেসে আঘাত করছিল। সেই সঙ্গে গালি দিচ্ছিল।


বিএনপির জাতীয় নেতাদের ওপর আক্রমণের ঘটনার এভাবেই বর্ণনা দিচ্ছিলেন প্রত্যক্ষদর্শী শান্তিরহাট এলাকার যুবক নওশাদ (ছদ্মনাম)।


তিনি বলেন, পুরো ঘটনাটিই যেন সিনেমার মতো, অতর্কিত আক্রমণের কিছুক্ষণের মধ্যেই উদাও আক্রমণকারীরা।


প্রসঙ্গত, রবিবার বেলা সাড়ে ১০টার দিকে পাহাড় ধসের দুর্গতদের দেখতে রাঙ্গুনিয়ার দিকে যাচ্ছিলেন বিএনপির মহাসচিব মির্র্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহর। এ সময় শান্তিরহাট এলাকায় রাস্তায় ব্যারিকেড দিয়ে তাদের গাড়িবহরে হামলা চালানো হয়। এতে দুটি গাড়ি ম্যাসাকার হয়ে গেছে। আলমগীর ও আমির খসরু মাহমুদ চৌধুরীসহ এ ঘটনায় চারজন আহত হয়েছেন বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। খসরু ও মহাসচিব হাতে ব্যাথা পেয়েছেন। দলের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবর রহমান শামীমও আঘাত পেয়েছেন। একজনের মাথা ফেটে গেছে।


মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ব্যক্তিগত সহকারী সাইফুল ইসলাম রিংকু জানিয়েছেন, পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা রাঙামাটি যাবার পথে সকাল সাড়ে দশটার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া এলাকায় এই হামলার ঘটনা ঘটে। গাড়িবহরে দশ থেকে বারোজন বিএনপি নেতা ছিলেন।


তবে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ ভূঁইয়া জানাচ্ছেন, হামলার বিষয়ে তাকে জানানো হলেও দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করা হয়নি।


তিনি জানান, মির্জা ফখরুলের অন্য রুট দিয়ে রাঙামাটি যাবার কথা ছিল। কিন্তু তারা রুট বদল করে যাচ্ছিলেন বলে সেইখানে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়নি।


তবে চট্টগ্রাম ফিরে যাবার পথে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে জানাচ্ছেন এই পুলিশ কর্মকর্তা।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

সরকারের ইন্ধনে গণজাগরণ মঞ্চের উপর হামলা: ইমরান

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেছেন, গণজাগরণ মঞ্চের কর্মীদের উপর ধারাবাহিক . . . বিস্তারিত

চারদিকে ষড়যন্ত্র-আতঙ্ক, কী ঘটতে যাচ্ছে?

ড. সরদার এম. আনিছুর রহমান: ষোড়শ সংশোধনীর রায় ঘিরে দেশে যে ধরনের পরিবেশ তৈরি হয়েছে তা ইতিহাসে নজিরবিহীন। ভেতরে ভেতরে চলছে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com