ব্রেকিং সংবাদ: |
  • পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ারকে তারেক রহমানের লিগ্যাল নোটিশ
  • ‘তারেক বর্তমানে বাংলাদেশের নাগরিক নন’
  • কাবুলে ভোটার নিবন্ধনকেন্দ্রে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৩
  • ২৫ বছরের যুদ্ধে সোয়া কোটি মুসলিম নিহত, যা একটি বিশ্বযুদ্ধের সমান ক্ষয়ক্ষতি
  • খালেদা জিয়ার মুক্তির দাবিতে সপ্তাহব্যাপী বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা
  • ত্রিভুবন বিমানবন্দরের গাফিলতিই দুর্ঘটনার জন্য দায়ী: ইউএস-বাংলা
  • যে শর্তে গাজীপুর সিটি নির্বাচনে বিএনপিকে ছাড় দিল জামায়াত

রোহিঙ্গা শরণার্থী সমস্যা সমাধানে বাংলাদেশকে সহযোগিতা করবে কাতার

১৯ মে,২০১৭

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: মায়ানমারের সঙ্গে শরণার্থী সমস্যা সমাধানে বাংলাদেশকে সহযোগিতার আগ্রহ প্রকাশ করেছে কাতার।
কাতারের প্রধানমন্ত্রী আব্দুল্লাহ বিন নাসের বিন খলিফা আল থানি বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক পত্রে তার এই আগ্রহের কথা জানান।

কাতারের পররাষ্ট্রমন্ত্রী ও বিশেষ দূত ড. মুতলাক বিন মাজেদ আল কোয়াথানি বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তার সঙ্গে সাক্ষাৎ করে কাতারের প্রধানমন্ত্রীর এই চিঠি হস্তান্তর করেন।

বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

চিঠিতে কাতারের প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার দেশ সফরের আমন্ত্রণ জানান।

আমন্ত্রণ গ্রহণ করে শেখ হাসিনা বলেন, দুপক্ষেরই জন্য সুবিধাজনক কোন এক সময়ে তিনি কাতার সফরে যাবেন।
বৈঠকে কাতারের পররাষ্ট্রমন্ত্রী ও বিশেষ দূত রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে তার আগ্রহ ব্যক্ত করে বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ অবস্থা বলবৎ রাখার জন্য এক্ষেত্রে একযোগে কাজ করার দরকার।’

উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মায়ানমারের সঙ্গে বাংলাদেশের অত্যন্ত সুসম্পর্ক বিদ্যমান রয়েছে এবং আমাদের মধ্যে তথ্য বিনিময় এবং উচ্চ পর্যায়ের সফর বিনিময়ও চালু রয়েছে।

প্রধানমন্ত্রী কাতারের পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন যে, বাংলাদেশ ইতোমধ্যেই মায়ানমারকে তাদের নাগরিকদের ফেরত নেয়ার আহবান জানিয়েছে।

১৯৯৭ সালে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের প্রসংগ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সে সময় অন্যকোন পক্ষের হস্তক্ষেপ ছাড়াই বিদ্রোহীরা তাঁর কাছে অস্ত্র সমর্পণ করেছে।

প্রধানমন্ত্রী এ সময় কাতারের আমির তামিম বিন হামিদ আল থানী এবং প্রধানমন্ত্রী আব্দুল্লাহ বিন নাসের আল খলিফা আল থানীর প্রতি তাঁর শুভেচ্ছা জ্ঞাপন করেন।

ড. মুতলাক এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী এবং প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন উপস্থিত ছিলেন।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

‘তারেক বর্তমানে বাংলাদেশের নাগরিক নন’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ২০১৪ সালের ২ জুন তারেক রহমানের, তার স্ত্রীর এব . . . বিস্তারিত

দাফনের সময় নড়েচড়ে উঠল মৃত শিশু

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: সকাল ১০টার দিকে আজিমপুর কবরস্থানে এক নবজাতককে দাফনের জন্য আনা হয়। নবজাতকের স্বজনরা জানান, . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com