বিচার বিভাগ স্বাধীন হলেও বিচারকরা নিয়ন্ত্রণাধীন: প্রধান বিচারপতি

১৮ মে,২০১৭

নিজস্ব প্রতিনিধি

আরটিএনএন

টাঙ্গাইল: দেশের বিচার বিভাগ স্বাধীন হলেও বিচারকরা স্বাধীন নয় বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি বলেন, বিচারকরা নিয়ন্ত্রণাধীন। তারা কিছু রুলস ও নীতির বাইরে যেতে পারেন না।


বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল জেলা বার সমিতি মিলনায়তনে আইনজীবীদের সঙ্গে এক মতবিনিময় সভায় সুরেন্দ্র কুমার সিনহা এসব কথা বলেন।


বিচার বিভাগের উপর জনগণকে আস্থা রাখার আহ্বান জানিয়ে প্রধান বিচারপতি বলেন, বিচার বিভাগের উপর আস্থা রাখলে দেশে অন্যায়-দুর্নীতি অনেক কমে যাবে। যত ক্ষমতাধর রাষ্ট্র হোক, যত ক্ষমতাধর রাষ্ট্রপ্রধানই হোক আইনের কাছে সে মাথা নত করে।


কেউ আইনের ঊর্ধ্বে নয় উল্লেখ করে তিনি বলেন, মানবসভ্যতার চাবিকাঠি হচ্ছে ন্যায় বিচার। একটি জাতির মানদণ্ড বিচার হয় সে দেশের বিচার ব্যবস্থার উপর। একটি দেশের সভ্যতা নিরূপণ হয় সে দেশের বিচার ব্যবস্থা কত উন্নত তার উপর। এই প্রতিষ্ঠানে যেই থাকুক তার উপর সম্মান রাখা মানে সংবিধানের উপর সম্মান রাখা।


টাঙ্গাইল জেলা বার সমিতির সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বার সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু রায়হান খান, সাবেক সভাপতি কেএম আব্দুস সালাম প্রমুখ।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

বন্যায় দেশে খাদ্য সঙ্কটের আশঙ্কা

নিউজ ডেস্ক আরটিএনএন ঢাকা: বাংলাদেশে বন্যার কারণে কোনো খাদ্য সঙ্কট হবে না বলে সরকার আশ্বস্ত করতে চাইলেও, চাল আমদানিতে ধীর . . . বিস্তারিত

দেশের বন্যাকবলিত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক আরটিএনএন ঢাকা: উত্তরাঞ্চলে চলমান ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে আগামী রবিবার দিনাজপুর ও কুড়িগ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com