বাংলাদেশে জঙ্গিদের শক্তিমত্তা আসলে কতটুকু?

১৯ মার্চ,২০১৭

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: বাংলাদেশে গত কয়েকদিনে জঙ্গিদের আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। গত শুক্রবার ঢাকার আশকোনায় পুলিশের বিশেষ বাহিনী র‍্যাবের একটি ক্যাম্পের সামনে আত্মঘাতী হামলায় এক সন্দেহভাজন জঙ্গি নিহত হয়।

আর সর্বশেষ গতকাল শনিবার ঢাকাতেই র‍্যাবের আরো একটি তল্লাশি চৌকির কাছে নিহত হয় একজন সন্দেহভাজন বোমা বহনকারী।

এ ধরনের একের পর এক আত্মঘাতী হামলার মধ্য দিয়ে জঙ্গিরা কি নতুন কোনো বার্তা দিতে চাইছে- বিবিসি বাংলার মিজানুর রহমান খান জানতে চেয়েছিলেন নিরাপত্তা বিশ্লেষক সাবেক সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল সাখাওয়াৎ হোসেনের কাছে।

জবাবে মিস্টার হাসেন বলেন নির্মূল না করলেও যেভাবে আইন শৃঙ্খলা বাহিনী বিষয়টা একটা নিয়ন্ত্রণে এনেছিলো তার মধ্যেও যে তারা হামলা করতে পারে সেটাই জঙ্গিরা দেখাতে চাইছে।

"এখন তাদের অপারেশনের লেভেল অনেক ওপরে নিয়ে গেছে। এক ব্যক্তির হামলাই হলো আত্মঘাতী হামলা। এটা বাংলাদেশে নতুন না হলেও নতুন করে আতঙ্কেরই বিষয়"।

তিনি বলেন, "এলিট ফোর্সের ওপর হামলা হলে সেটি অন্য সব ফোর্সের জন্য মনস্তাত্ত্বিক চাপ। আন্তর্জাতিক প্রচারণার উপাদান তারা পেলো"।

মিস্টার হোসেন বলেন কোথাও থেকে কোন নির্দেশনা থেকেই হামলা হয়েছে ।

তিনি বলেন জঙ্গির সংখ্যা কত সেটি কেউ জানেনা তবে এ ধরণের ৫০ জন জঙ্গি থাকলেও তারা দেশকে আতঙ্কিত করতে পারে। সূত্র: বিবিসি।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

বিজয় দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: ‌১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস উপলক্ষে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্র . . . বিস্তারিত

বিজয় দিবসে রাজধানীতে ডিএমপির বিশেষ ট্রাফিক নির্দেশনা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপল . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com