শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার আসামির জামিন

১২ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
সিলেট: বর্তামান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধীদলীয় নেতা থাকা অবস্থায় হত্যাচেষ্টা মামলার এক আসামিকে জামিন দিয়েছে সিলেটের একটি আদালত।

বুধবার সিলেটের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. মাহফুজুর রহমান ভূঞা এই আবেদন মঞ্জুর করেন।

বৃহস্পতিবার মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছে আদালত। জামিনপ্রাপ্ত আসামি আবু উবায়দা ওরফে হারুন সিলেট কারাগারে গ্রেপ্তার রয়েছে। তার জামিনের কাগজপত্র আদালত থেকে কারাগারে পাঠানো হয়েছে।

সিলেটের বিশেষ দায়রা জজ আদালেতর বিশেষ পিপি অ্যাডভোকেট নওশাদ আহমদ চৌধুরী জামিন মঞ্জুরের খবরটি নিশ্চিত করে বলেন, শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মামলার আসামি আবু উবায়দা হারুন জামিন পেয়েছে।

আদালত সূত্র জানা গেছে, এ মামলার মোট ৬ আসামির মধ্যে মুফতি হান্নান ও আবু সাঈদ কারাগারে রয়েছে।

মামলাটির অন্য চার আসামি আবু উবায়দা, ডা. আরিফ মমতাজ রিফা, মাসুদ আহমদ শাকিল ও শেখ শাহজাহান জামিনে ছিল।

উল্লেখ্য, শেখ হাসিনাকে হত্যাচেষ্টার ওই মামলায় গত বছরের ২৯ সেপ্টেম্বর আবু উবায়দা হারুন ও শাকিল আদালতে হাজির হয়নি।

এ কারণে তাদের জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিচারক।

এদিন আবু উবায়দা হারুন অন্য মামলায় কারাগারে থাকায় এ মামলায় হাজিরা দিতে পারেনি মর্মে আদালতে কারণ দর্শান তার কৌশলী। কিন্তু আদালত এই কারণ যৌক্তিক বিবেচনায় না নিয়ে তার জামিন বাতিল করে।

পরে উচ্চ আদালত থেকে ওই মামলায় (ফৌজদারি বিবিধ-৪০৮৮৫/১৬) জামিন পায় আবু উবায়দা হারুন। কিন্তু হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় গত বছরের ৩০ ডিসেম্বর তাকে দায়রা ১২৫৭/১৩ মামলয় গ্রেপ্তার দেখানো হয়।

বুধবার এ মামলায় জামিন দেয়া হয় আসামি আবু উবায়দা হারুনকে।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

ফেব্রুয়ারিতে ডিএনসিসি নির্বাচন: নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনঢাকা: আগামী ফেব্রুয়ারিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। . . . বিস্তারিত

বঙ্গভবনে রাষ্ট্রপতির বিজয় দিবস সংবর্ধনায় প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও তার সহধর্মিনী রাশিদা খানম আজ দেশের ৪৭তম বিজয় দিবস উপলক্ষে বঙ্গভবনে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com