জনপ্রতিনিধিদের সরকারি সম্মানী ভাতা বাড়ছে

১০ জানুয়ারি,২০১৭

নিউজ ডেস্ক

আরটিএনএন

ঢাকা: জনপ্রতিনিধিদের সরকারি সম্মানী ভাতা বাড়ানো হয়েছে বলে মঙ্গলবার অর্থ মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করেছে। এই প্রজ্ঞাপনে সিটি করপোরেশন, জেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের সরকারি সম্মানী ভাতা বৃদ্ধির কথা জানানো হয়েছে।


প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ১ জুলাই থেকে স্থানীয় সরকার বিভাগের অধীন সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর, পৌরসভার মেয়র ও কাউন্সিলর, জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা বর্ধিত সম্মানীভাতার সুবিধা পাবেন।


সিটি করপোরেশনের মেয়রের মাসিক সম্মানী ৮৫ হাজার টাকা ও কাউন্সিলরের ৩৫ হাজার টাকা করা হয়েছে। তবে মাসিক সম্মানী বাদে অন্য সব ভাতা তারা আগের নিয়মেই পাবেন।


এ ছাড়া জেলা পরিষদের চেয়ারম্যানের মাসিক সম্মানী ৫৪ হাজার টাকা ও আপ্যায়ন ভাতা পাঁচ হাজার টাকা এবং সদস্যদের মাসিক সম্মানী ভাতা ৩৫ হাজার টাকা করা হয়েছে।


প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘ক’ শ্রেণির পৌরসভার মেয়রের মাসিক সম্মানী বেড়ে দাঁড়িয়েছে ৩৮ হাজার টাকা ও কাউন্সিলরদের আট হাজার টাকা, ‘খ’ শ্রেণির পৌরসভার মেয়রের সম্মানী ২৮ হাজার টাকা ও কাউন্সিলরের সাত হাজার টাকা, ‘গ’ শ্রেণির পৌরসভার মেয়র ২৪ হাজার টাকা ও কাউন্সিলর ছয় হাজার টাকা মাসিক সম্মানী পাবেন।


এ ছাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মাসিক সম্মানী হিসেবে ৪০ হাজার টাকা ও ভাইস চেয়ারম্যান ২৭ হাজার টাকা সম্মানী পাবেন। এঁদেরও অন্য সব ভাতা আগের মতোই বহাল থাকবে।


ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরকারি অংশ তিন হাজার ৬০০ টাকা ও ইউপি অংশ চার হাজার ৪০০ টাকাসহ মোট আট হাজার টাকা, সদস্য সরকারি অংশ দুই হাজার ৩৭৫ টাকা ও ইউপি অংশ দুই হাজার ৬২৫ টাকাসহ মোট পাঁচ হাজার টাকা মাসিক সম্মানী পাবেন।


সূত্র: বাসস

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

আলোচনা ও ঐক্য ছাড়া দেশে গণতন্ত্র আসবে না: জাফরুল্লাহ চৌধুরী

নিজস্ব প্রতিবেদক আরটিএনএন ঢাকা: মহান মুক্তিযুদ্ধে অন্যতম সংগঠক ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী . . . বিস্তারিত

পুলিশের অনুমতি মেলেনি, ইউনুস সেন্টারের আন্তর্জাতিক সম্মেলন বাতিল

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: পুলিশের অনুমতি না পাওয়ায় অনিবার্য কারণ দেখিয়ে সামাজিক ব্যবসা দিবস উপলক্ষে আয়োজিত আন্তর্জাত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com