ঢাকায় পৌঁছেছেন সু চির বিশেষ দূত

১০ জানুয়ারি,২০১৭

নিউজ ডেস্ক

আরটিএনএন

ঢাকা: মায়ানমারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী উ চ থিন দেশটির স্টেট কাউন্সিলর অং সান সু চির বিশেষ দূত হিসেবে ঢাকায় এসে পৌঁছেছেন।


নভো এয়ারের একটি ফ্লাইটে ইয়াংগুন থেকে বিকেলে ঢাকা আসেন উ চ থিন এর নেতৃত্বে তিন সদস্যের  প্রতিধি দল।


পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, মায়ানমারের এই প্রতিনিধি দল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শহীদুল হকের সঙ্গে বৈঠক করবেন বলে।


দ্বিপক্ষীয় ইস্যুতে আলোচনার জন্য তাকে (থিন) বিশেষ দূত হিসেবে পাঠানো হয়েছে জানা যাচ্ছে তবে অবশ্যই রোহিঙ্গা ইস্যুটি (আলোচনায়) আসবে।


মায়ানমারের রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে রোহিঙ্গা জনগোষ্ঠীর অনুপ্রবেশের ঘটনা চলতে থাকায় উদ্বেগ প্রকাশ করে ঢাকা।


গত ৯ অক্টোবর মায়ানমারের তিনটি সীমান্ত পোস্টে ‘বিচ্ছিন্নতাবাদীদের’ হামলায় নয় সীমান্ত পুলিশ নিহত হওয়ার পর রাখাইন রাজ্যের রোহিঙ্গা অধ্যুষিত জেলাগুলোতে সেনা অভিযান শুরু হয়।


তারপর থেকে বাংলাদেশে রোহিঙ্গ অনুপ্রবেশের ঘটনা বেড়ে যায়। ওইদিন থেকে এ পর্যন্ত প্রায় ৫০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া তথ্য থেকে জানা যাচ্ছে।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

বাংলাদেশের হজযাত্রীরা সবাই কি শেষ পর্যন্ত হজে যেতে পারবেন?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশে হজযাত্রীদের মধ্যে এখনও সাড়ে তিন হাজার মানুষ ভিসা পাননি। তাদের ভিসা নেয়ার জন্য সময় আ . . . বিস্তারিত

শাহবাগে ফের ইমরান এইচ সরকারের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: রাজধানীর শাহবাগ এলাকায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের ওপর ফের হামলা করেছে একদল . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com