‘বাংলাদেশ এখন বিশ্বসভায় উন্নয়নের রোল মডেল’

০৯ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনের পর এখন স্থায়ী উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনেও কাজ করছি।

তিনি বলেন, দেশকে পিছিয়ে দেওয়ার দিন শেষ হয়েছে।হত্যা-ক্যু’র রাজনীতি বিদায় নিয়েছে। বাংলাদেশ এখন বিশ্বসভায় উন্নয়নের রোল মডেল। এখন আমরা উন্নয়নের মহাসড়কে।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৬৪ জেলায় একযোগে উন্নয়ন মেলার উদ্বোধনকালে এসব কথা বলেন। 

প্রধানমন্ত্রী বলেন, আমরা ৬৪ জেলা এবং ৪৯০টি উপজেলায় উন্নয়ন মেলা করছি। বিভিন্ন দেশে আমাদের যেসব দূতাবাসগুলো রয়েছে তারাও সুবিধা মতো সময়ে এই মেলার আয়োজন করছে, যেন বিদেশিরাও জানতে পারে আমরা উন্নয়নের জন্য কী কী কাজ করছি। মেলায় আমরা সরকারি সেবাসমূহের তথ্যচিত্র পদর্শন করছি।

এভাবে মানুষ তাদের অধিকার সম্পর্কে সচেতন হবে।

শেখ হাসিনা বলেন, মুখে হয়ত আমরা এমডিজি, এসডিজি বলি- কিন্তু এ থেকে দেশের মানুষ কী কী সুবিধা পাবে তা এই মেলার মধ্য দিয়ে জানা যাবে।

তিনি আরো বলেন, আমরা ব্যাপক প্রযুক্তিগত উন্নয়ন করছি। ডিজিটাল সেন্টার করে দিয়েছি, জনগণ সেখান থেকে সেবা পাচ্ছে। প্রযুক্তিগত উন্নয়ন করেছি বলেই আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উন্নয়ন মেলার উদ্বোধন করছি। আপনাদের কথা শুনছি।

মন্তব্য

মতামত দিন

জাতীয় পাতার আরো খবর

যেভাবে বঙ্গবন্ধু সর্বস্তরে বাংলা ভাষা চালুর পরিকল্পনা করেছিলেন

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: দেশ যখন মুক্তিযুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তখনই সর্বস্ . . . বিস্তারিত

খালেদা জিয়ার সাজার বিষয়ে বিএনপি বিদেশীদের কাছে ধর্ণা দিয়ে সাড়া পাচ্ছে না: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এতিমদের . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com