নতুন সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

০৬ জানুয়ারি,২০১৯

নতুন সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন বর্তমান পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আর কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন নবম সংসদ নির্বাচনের পর গঠিত সরকারের খাদ্যমন্ত্রী আবদুর রাজ্জাক। বাণিজ্য মন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন রংপুর-৪ আসনের টিপু মুনসি।

সোমবার শপথ নিতে যাওয়া মন্ত্রিসভায় যারা শপথ নিতে যাচ্ছেন, তাদের মধ্যে বেশ কয়েকজন এরই মধ্যে ফোন পেয়েছেন। তবে কারা কোন মন্ত্রণালয় পাচ্ছেন, সেটা এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হয়নি। তবে নানা সূত্র থেকে কয়েকটি মন্ত্রণালয়ের ব্যাপারে তথ্য পাওয়া যাচ্ছে।

মুস্তফা কামাল গত পাঁচ বছর ধরেই পরিকল্পনামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি এবার অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে আগ্রহী বলে চাওর ছিল। তবে আরো কয়েকজন নেতা ও অর্থনীতিবিদ ছিলেন বিবেচনায়।

বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আর সরকারে থাকছেন না, এটা অনুমেয় ছিল। তবে ভোট শেষে সম্প্রতি তিনি আরো এক বছরের জন্য দায়িত্ব পালনে আগ্রহের কথা জানান। এরপর মুহিতই থাকছেন নাকি নতুন কেউ আসছেন, এ নিয়ে তৈরি হয় গুঞ্জন।

মুস্তফা কামাল অর্থমন্ত্রী হতে যাওয়ায় ফাঁকা হতে যাওয়া পরিকল্পনা মন্ত্রণালয়ে দায়িত্ব পেতে যাচ্ছেন বর্তমান অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান। তিনি সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য। গত পাঁচ বছর দায়িত্ব পালন করেছেন আবুল মাল আবদুল মুহিতের ডেপুটি হিসেবে। 

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

ছয় গ্রেডে যৎসামান্য মজুরি বেড়েছে, শ্রমিকরা কী মানবেন?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশ মজুরি কাঠামো নিয়ে সংকট নিরসনে সরকারের একটি পর্যালোচনা কমিটি সব পক্ষের সাথে জরুরি বৈঠকে . . . বিস্তারিত

পোশাক শ্রমিকদের আন্দোলন দমাতে ছয় গ্রেডে মজুরি বাড়ানোর ঘোষণা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: সরকার গঠনের শুরুতেই বেতন-ভাতা বাড়ানোসহ বিভিন্ন দাবিতে পোশাক শ্রমিকদের টানা আন্দোলনের মুখে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com