দুর্ঘটনায় বীমা সুবিধা পাবে পাঠাও যাত্রী-চালক

২৬ সেপ্টেম্বর,২০১৮

দুর্ঘটনায় বীমা সুবিধা পাবে পাঠাও যাত্রী-চালক

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: বিমা সুবিধা চালু করতে পাঠাও বাংলাদেশ ও ডটলাইন বাংলাদেশ লিমিটেড চুক্তি সই করেছে।  মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সুবিধা চালুর ঘোষণা দিয়েছে পাঠাও বাংলাদেশ।

রাইড শেয়ারিং অ্যাপ ব্যবহারকারী ও চালকদের জন্য এ  বিমা সুবিধা চালু করেছে পাঠাও। এর মাধ্যমে ডটলাইন বাংলাদেশের আইআর ইনস্যুরেন্স ব্র্যান্ড কার্নিভ্যালের অধীনে বিশেষ কাস্টোমাইজ এ বিমা সুবিধা দেবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, চালক ও যাত্রীদের নিরাপদে রাখতে এবং অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত করতে সর্বনিম্ন ২৫ হাজার থেকে ১ লাখ টাকার বিমা সুবিধা দেওয়া হচ্ছে।

চালক ও যাত্রীরা কেবল রাইড শেয়ারিংয়ে কল দেওয়া থেকে শুরু করে গন্তব্যে পৌঁছানো পর্যন্ত সময়ে দুর্ঘটনায় মারা গেলে, আহত হয়ে সম্পূর্ণরূপে অক্ষম হয়ে পড়লে, দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া এবং প্রকৃতিগতভাবে মৃত্যু হলে চালক ও যাত্রীরা এই ইন্স্যুরেন্সের আওতায় আসবেন।

দুর্ঘটনায় চালক ও যাত্রীর মধ্যে যে কেউ মারা গেলে তার ক্ষতিপূরণ ১ লাখ টাকা দেওয়া হবে। পাশাপাশি দুর্ঘটনায় চালক ও যাত্রীর যে কেউ অচল অর্থাৎ, প্যারালাইজড হয়ে পড়লে তার নমিনিকে ১ লাখ টাকা করে দেওয়া হবে।

অন্যদিকে দুর্ঘটনায় পড়ে আহত হয়ে হাসপাতালে ভর্তি হলে অর্থাৎ, কিছুদিন চিকিৎসাধীন থাকলে তাকে ৫০ হাজার টাকা দেওয়া হবে। দুর্ঘটনায় তার চেয়ে কম ক্ষতি হলে তাদের সর্বনিম্ন ২৫ হাজার টাকা দেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

তবে মৃত্যু বিমার দাবি হলে দুর্ঘটনার ১ মাস, হাসপাতালে ভর্তি হলে ১৫ দিন এবং নরমাল দুর্ঘটনার জন্য ৭ দিনের মধ্যে পাঠাওয়ের কাছে আবেদন করতে হবে। এরপর সব কিছু ঠিক থাকলে তিন-চার দিনের মধ্যে দাবি পরিশোধ করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পাঠাওয়ের সিইও হুসেইন এম ইলিয়াস, ডটলাইনের সিইও হাসান মেহেদী, পাঠাওয়ের ভাইস-প্রেসিডেন্ট কিশোর হাশমী এবং প্রগতি ইন্স্যুরেন্সের এম জাহাঙ্গীর আলম প্রমূখ।

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

অর্থ আত্মসাতের মামলায় ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের সাত কর্মচারী কারাগারে

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বাংলাদেশ রেলওয়ের ভূমিকে ব্যক্তি মালিকানাধীন অধিগ্রহণভুক্ত ভূমি দেখিয়ে ক্ষতিপূরণের নামে সরক . . . বিস্তারিত

বিশ্বের ১০টি ব্যবসায়িক ভুল ধারণা

ডেস্ক নিউজআরটিএনএনঢাকা: বাজার বুঝতে না পারায় বিশ্বের অনেক সফল প্রতিষ্ঠানের বেশ কয়েকটি উচ্চাভিলাষী প্রকল্প হুমড়ি খেয়ে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com