সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ৫ শতাংশ সুদে গৃহঋণের চুক্তি

২৫ সেপ্টেম্বর,২০১৮

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ৫ শতাংশ সুদে গৃহঋণের চুক্তি

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ৫ শতাংশ সুদে গৃহঋণ দেওয়ার বিষয়ে ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সঙ্গে হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

২৫ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সরকারি ব্যাংক চারটি হলো জনতা, সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংক।

সমঝোতা চুক্তির মাধ্যমে এই চারটি ব্যাংক থেকে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ৫ শতাংশ সুদহারে ঋণ নিতে পারবেন। তবে এ মুহূর্তে শতভাগ সরকারি কর্মকর্তা-কর্মচারী এ সুবিধা পাবেন না।

যে কয়টি মন্ত্রণালয় শতভাগ অনলাইন অটোমেশনের আওতায় এসেছে, সেসব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীই শুধু এই সুবিধা পাবেন।

এই ঋণের আওতায় সর্বোচ্চ ৭৫ লাখ টাকা গৃহঋণ দেওয়া হবে। আর ঋণের সুদহার হবে ১০ শতাংশ। এর মধ্যে ৫ শতাংশ সুদ সরকার পরিশোধ করবে।

এ ব্যাপারে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, সরকারি কর্মচারীরা অবসরের পর যাতে নিশ্চিত আশ্রয় পায়, এর মধ্য দিয়ে সেটি নিশ্চিত করা হলো।

তিনি আরো বলেন, এটা শুধু যাদের উচ্চ বেতন আছে তাদের জন্যই নয়, বরং সবার জন্য।

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

অর্থ আত্মসাতের মামলায় ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের সাত কর্মচারী কারাগারে

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বাংলাদেশ রেলওয়ের ভূমিকে ব্যক্তি মালিকানাধীন অধিগ্রহণভুক্ত ভূমি দেখিয়ে ক্ষতিপূরণের নামে সরক . . . বিস্তারিত

বিশ্বের ১০টি ব্যবসায়িক ভুল ধারণা

ডেস্ক নিউজআরটিএনএনঢাকা: বাজার বুঝতে না পারায় বিশ্বের অনেক সফল প্রতিষ্ঠানের বেশ কয়েকটি উচ্চাভিলাষী প্রকল্প হুমড়ি খেয়ে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com