অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক বাংলাদেশ জুয়েলার্স সমিতির

১৮ মে,২০১৭

নিজস্ব প্রতিবেদক

আরটিএনএন

ঢাকা: ভ্যাট কর্মকর্তাদের হয়রানি বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বৃহস্পতিবার থেকে এ ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি।


সমিতির সহ সভাপতি এনামুল হক খান জানান, এনবিআর এর সাথে আমাদের কথা ছিল আর কোনো অভিযান হবে না। কিন্তু আজ আমিন জুয়েলার্সে অভিযান হয়েছে, এর প্রতিবাদে আমরা ধর্মঘটের ডাক দিয়েছি।


তিনি বলেন, অন্য ব্যবসায়ীরা আশঙ্কা করছেন এভাবেই অন্য দোকানগুলোতেও অভিযান হতে পারে।


সমিতির সাধারণ সম্পাদক দীলিপ কুমার আগরওয়ালা জানান, সমিতির সিদ্ধান্তে ধর্মঘট ডাকা হয়েছে। সারাদেশের জুয়েলারি দোকানে এই ধর্মঘট কার্যকর হবে।


তিনি বলেন, বিকেল ৪টা থেকে ৫টার মধ্যে ব্যবসার খাতাপত্রসহ নিউ মার্কেটের আমিন জুয়েলার্সের ব্যবস্থাপককে ধরে নিয়ে গেছে ভ্যাট গোয়েন্দারা। এ ঘটনার প্রতিবাদে জুয়েলারিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে।


রাজধানীর বনানীতে রেইনট্রি হোটেল বিশ্ববিদ্যালয়ে দুই ছাত্রীকে ধর্ষণ করার অভিযোগে গত ৬ মে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়।


এরপর থেকেই আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে অভিযান পরিচালনা করে আসছে শুল্ক গোয়েন্দারা। বিভিন্ন শাখায় ব্যাখ্যাহীনভাবে মজুত সোনা ও হীরার ব্যাখ্যা দিতে আপন জুয়েলার্সের মালিককে তলব করে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। তবে তাদের পক্ষ থেকে সময় আবেদন করায় আগামী ২৩ মে পর্যন্ত সময় দেয়া হয়েছে।

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

অগ্রণী ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, বিকেলের পরীক্ষা বাতিল

নিজস্ব প্রতিবেদক আরটিএনএন ঢাকা: অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে। প্রশ্ন . . . বিস্তারিত

ইসলামী ব্যাংকের যাকাত ফান্ড নিয়ে ভাইস চেয়ারম্যানের বক্তব্য বিভ্রান্তিকর

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ইসলামী ব্যাংকের যাকাত ফান্ডের টাকা প্রসঙ্গে ব্যাংকের ভাইস চেয়ারম্যানের বক্তব্য বিভ্রান্তিক . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com