বাংলাদেশ ব্যাংকে আগুনের সূত্রপাত চায়ের কেতলি থেকে: তদন্ত কমিটি

২৫ মার্চ,২০১৭

নিজস্ব প্রতিবেদক

আরটিএনএন

ঢাকা: বাংলাদেশ ব্যাংক ভবনে বৈদ্যুতিক চায়ের কেতলিতে শর্ট সার্কিট হয়ে আগুন লেগে থাকতে পারে বলে ধারণা করছে অগ্নিকাণ্ডে গঠিত ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যের তদন্ত কমিটি।


শনিবার দুপুরে তদন্ত কমিটির সদস্যরা দ্বিতীয়বারের মতো ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান।


তদন্ত কমিটির প্রধান ও ফায়ার সার্ভিসের উপ পরিচালক (ঢাকা) সমরেন্দ্রনাথ বিশ্বাস বলেন, ‘বাংলাদেশ ব্যাংক ভবনের আগুনের ঘটনা খুবই সামান্য ঘটনা। শুধু শুধুই এটিকে অনেক বড় করে দেখানো হচ্ছে। চায়ের কেতলি থেকে শর্ট সার্কিট হয়ে এই আগুন লেগে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছি’।


আগুনে ক্ষয়-ক্ষতি সম্পর্কে তিনি বলেন, ‘একটি কম্পিউটার ছাড়া অন্য কিছু তেমন পোড়েনি। এমনকি কক্ষের চেয়ারে থাকা তোয়ালেও অক্ষত রয়েছে। কক্ষটিতে ধোঁয়া আটকে যাওয়ায় হঠাৎ করে অনেক ধোঁয়া হয়েছিল। আগুন তেমন বড় ছিল না’।


ব্যাংক ভবনের আগুন নাশকতা কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা ঘটনাস্থল ঘুরে দেখেছি। এরপর ব্যাংকের বিভিন্ন লোকজনের সঙ্গে কথা বলবো। নাশকতার কোনো প্রমাণ পাওয়া গেলে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হবে’।


উল্লেখ্য, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বাংলাদেশ ব্যাংক ভবনের ১৩ তলার একটি কক্ষে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের চেষ্টায় রাত সাড়ে ১০টা নাগাদ পুরোপুরি নিয়ন্ত্রণে চলে আসে আগুন।

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

হাওরের কৃষিঋণ আদায় স্থগিত, নতুন ঋণ দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক আরটিএনএন ঢাকা: হাওর অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের কাছ থেকে কৃষিঋণ আদায় স্থগিতের জন্য ব্যাংকগুলোকে নির্দে . . . বিস্তারিত

বাংলাদেশের রেমিটেন্স আয় কমে গেছে ১৮ শতাংশ

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বিশ্বব্যাংকের এক হিসেব বলছে, চলতি অর্থবছরের প্রথম আট মাসে বাংলাদেশের রেমিটেন্স আয় কমে গেছে শতকর . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com