বাংলাদেশ ব্যাংকে আগুন লাগার ঘটনায় তদন্ত কমিটি গঠন

২৪ মার্চ,২০১৭

নিজস্ব প্রতিবেদক

আরটিএনএন

ঢাকা: বাংলাদেশ ব্যাংক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি কাজ শুরু করেছে। শুক্রবার সকালে বাংলাদেশ ব্যাংক গঠিত কমিটির সদস্যরা ক্ষতিগ্রস্ত ভবন ঘুরে দেখেন।

 

কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামালের নেতৃত্বে তদন্ত দলের বাকি সদস্যরা হলেন- লে. কর্নেল (অব.) মো. মাহমুদুল হক খান চৌধুরী ও ব্যাংকের কমন সার্ভিস ডিপার্টমেন্টের কর্মকর্তা মো. তফাজ্জল হোসেন।

 

তদন্ত দলের সঙ্গে বাংলাদেশ ব্যাংকের পলিসি ও নীতি বিভাগের মহাব্যবস্থাপক আবু ফারাহ মোহাম্মদ নাসের এবং কয়েকজন নির্বাহী পরিচালকও ছিলেন।

 

পরে আহমেদ জামাল উপস্থিত সাংবাদিকদের বলেন, আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ সামান্য। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ ঘটনা ঘটতে পারে। আগুনে জিএম ও পিএসের কক্ষ পুড়ে গেছে।


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করছি, নির্ধারিত সময় ২৮ মার্চের মধ্যেই তদন্ত প্রতিবেদন জমা দেয়া সম্ভব হবে।


বৃহস্পতিবার রাতে রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংক ভবনের ১৩ তলায় আগুন লাগে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

 

পরে এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। ব্যাংক কর্তৃপক্ষের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটিকে ২৮ মার্চের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

 

আর ফায়ার সার্ভিসের উপপরিচালকের (ঢাকা) নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

ইসলামী ব্যাংক ইসলামী শরিয়াহ থেকে বিচ্যুতি ঘটলে আমি নিজেই থাকব না: আরাস্তু খান

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: অপসারিত ভাইস-প্রেসিডেন্ট আহসানুল আলমের সব অভিযোগ খারিজ করে দিয়ে ইসলামী ব্যাংকের চেয়ারম্য . . . বিস্তারিত

অগ্রণী ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, বিকেলের পরীক্ষা বাতিল

নিজস্ব প্রতিবেদক আরটিএনএন ঢাকা: অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে। প্রশ্ন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com