ইসলামী ব্যাংকের ব্যাখ্যা

০৩ ফেব্রুয়ারি,২০১৭

নিউজ ডেস্ক

আরটিএনএন

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সম্পর্কে সম্প্রতি কয়েকটি পত্রিকায় কাশিত প্রতিবেদনের ব্যাখ্যা দিয়েছে ব্যাংকটি। বৃহস্পতিবার ইসলামী ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শেখ সাইদুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই ব্যাখ্যা দেয়া হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ব্যাংকের পরিচালনা পর্ষদের সভার সকল নোটিশ দেশের প্রচলিত আইন, নিয়ন্ত্রক সংস্থার বিধি-বিধান ও ব্যাংকের সংঘবিধি অনুযায়ী দেশি-বিদেশি নির্বিশেষে সকল পরিচালকের কাছে নিয়মিত ও যথাসময়ে প্রদান করা হয়ে থাকে।


নোটিশ প্রদান হওয়ার সাথে সাথে সভার নথিপত্র/স্মারকসমূহ পরিচালকদের ইন্ট্রা-ওয়েবের মাধ্যমে প্রেরণ করা হয় এবং পরবর্তীতে যথানিয়মে হার্ডকপিও পাঠানো হয়, যার ভিত্তিতে পরিচালকগণ ব্যাংকের নীতি প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে ব্যাংক ব্যবস্থাপনাকে সুচিন্তিত ও মূল্যবান মতামত, পর্যবেক্ষণ ও পরামর্শ প্রদান করে থাকেন।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নতুন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ প্রক্রিয়ায় কোনো ধরনের নিয়মের ব্যত্যয় ঘটেনি। ব্যবস্থাপনা পরিচালক পদ শূন্য হওয়ার পরিপ্রেক্ষিতে ব্যাংকের পরিচালনা পর্ষদের সর্বসম্মতিক্রমে, প্রচলিত আইন ও বিধি-বিধান সম্পূর্ণরূপে অনুসরণ করে এবং নিয়ন্ত্রক সংস্থার যথাযথ অনুমোদনক্রমে দেশের ব্যাংকিং জগতের একজন সুদক্ষ, বিজ্ঞ ও দীর্ঘ অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিত্বকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগদান করা হয়েছে, যিনি ইতোপূর্বে কয়েকটি ব্যাংকে সুনামের সাথে ব্যবস্থাপনা পরিচালক পদের দায়িত্ব পালন করেছেন।


এই প্রেক্ষাপটে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সকল স্টেকহোল্ডারকে আশ্বস্ত করছে যে, সাম্প্রতিক পরিবর্তনে দেশের প্রচলিত আইন-কানুন এবং নিয়ন্ত্রক সংস্থা কর্তৃক ইস্যুকৃত বিধি-বিধান ও সার্কুলার যথাযথভাবে পরিপালিত হয়েছে এবং ভবিষ্যতেও যথাযথভাবে অনুসরণ করা হবে।


ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড জন্মলগ্ন থেকে সব ধরনের ব্যাংকিং কার্যক্রমের মাধ্যমে সর্বস্তরের জনগণ তথা দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

হাতিরঝিলের ভবন ভাঙতে আরো এক বছর সময় চেয়েছে বিজিএমইএ

নিজস্ব প্রতিবেদক আরটিএনএন ঢাকা: হাতিরঝিলের অবৈধ ভবনটি ভাঙতে আরো এক বছর সময় চেয়েছে তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএম . . . বিস্তারিত

তুরস্কের সাথে বাণিজ্য বাড়াতে এফটিএ করতে আগ্রহী ঢাকা: তোফায়েল

নিউজ ডেস্ক আরটিএনএনঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশ তুরস্কের সাথে চলমান বাণিজ্য বাড়াতে এফটিএ করতে আগ্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com