ইসলামী ব্যাংকে বাড়ছে নারী কর্মীর সংখ্যা

১২ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ইসলামী ব্যাংকের শরিয়াহ নীতিমালা ও মৌলিক মূল্যবোধ অক্ষুণ্ণ রাখার ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে বলে ব্যাংকটির পক্ষ থেকে জানানো হয়েছে।

৫ জানুয়ারি অনুষ্ঠিত ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরসের সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

এ সময় ব্যাংকের নবনির্বাচিত চেয়ারম্যান আরাস্তু খান ও পরিচালকরা সভায় উপস্থিত ছিলেন।

ব্যাংকের সহকারী ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলামের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মুক্তিযোদ্ধাদের সন্তানসহ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মেধা ও যোগ্যতার ভিত্তিতে অভিজ্ঞতার ভিত্তিতে নিয়োগ দেয়া হবে।

কোনো নিরপেক্ষ ও পেশাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে জনবল নিয়োগ করা হবে। এ ছাড়া নারীর ক্ষমতায়নের লক্ষ্যে নারী কর্মকর্তা নিয়োগ বৃদ্ধি করা হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ব্যাংকিং সেক্টরের অন্যান্য ব্যাংকের সঙ্গে সামঞ্জস্য রেখে কর্মকর্তা-কর্মচারীদের বেতনকাঠামো বৃদ্ধিসহ পুনর্বিন্যাসের সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকের পরিচালনা পর্ষদ।

তাছাড়া মেধা, যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে পদোন্নতি ও পদায়ন করা হবে এবং ব্যাংকের কোনো কর্মকর্তা ও কর্মচারীকে চাকরিচ্যুত করা হবে না বলে বোর্ডসভায় সবার সম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয়।

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

আবারও পেঁয়াজের দাম বেড়েছে!

আবারও পেঁয়াজের দাম বাড়লনিজস্ব প্রতিবেদকআটিএনএনঢাকা: ভারতের মহারাষ্ট্রের নাসিক জেলার লাসালগাঁওয়ে ৫ দিনে পেঁয়াজের দাম ২৫ শ . . . বিস্তারিত

আমাদের দেশে কেন আইনস্টাইন হবে না, প্রশ্ন জ্বালানি উপদেষ্টার

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: দেশের নতুন প্রজন্মের মাঝে মেধার বিকাশ ঘটতে গবেষণার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন প্রধ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com