ইসলামী ব্যাংকে ৪ জনের পদোন্নতি  ৩৫ কর্মকর্তা বদলি

১০ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনায় বিরাট পরিবর্তনের পর এবার শীর্ষ ৪ পদে পদোন্নতি ও ৩৫ জন কর্মকর্তার বিভাগ বদল করা হয়েছে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

পদোন্নতিপ্রাপ্তরা হলেন: মোহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ মোহন মিয়া, মোহাম্মদ আলী ও আবু রেজা মো. ইয়াহিয়া। এর আগে তারা ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত ছিলেন।

মোহাম্মদ মুনিরুল মওলা ব্যাংকের কর্পোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন- ২ এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি ১৯৮৬ সালে প্রবেশনারি অফিসার হিসেবে ব্যাংক যোগদান করেন। এরপর বিভিন্ন পদমর্যাদায় ব্যাংকের বিভিন্ন শাখা, জোন ও ডিভিশনে কাজ করেন।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন।

মুহাম্মদ মোহন মিয়া ব্যাংকের কর্পোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন-১ এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৫ সালে প্রবেশনারি অফিসার হিসেবে ব্যাংকে যোগদান করেন। এরপর বিভিন্ন শাখায় বিভিন্ন পদমর্যাদায় কাজ করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি লাভ করেন।

মোহাম্মদ আলী ব্যাংকের বিনিয়োগ প্রশাসন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০০১ সালে অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন। এরপর ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন বিনিয়োগ বিভাগে দায়িত্ব পালন করেন।

তিনি ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলোজি থেকে মাস্টার্স অব ইঞ্জিনিয়ারিং ডিগ্রি এবং বুয়েট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন। 

আবু রেজা মো. ইয়াহিয়া কোম্পানি সচিব হিসেবে বোর্ড সেক্রেটারিয়েট ডিভিশনে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৮৯ সালে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের পর ব্যাংকের বিভিন্ন শাখা ও প্রধান কার্যালয়ে নানা পদমর্যাদায় দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে এলএলবি (সম্মান) ও এলএলএম ডিগ্রি অর্জন করেন।

যাদের বদলি করা হয়েছে: ডিএমডি আব্দুস সাদেক ভূঁইয়াকে আন্তর্জাতিক ব্যাংকিং উইং থেকে বদলি করে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উইং, মো. শামসুজ্জামানকে অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালন উইং থেকে ব্যাংক পরিচালন উইং, মনিরুল মওলাকে কর্পোরেট বিনিয়োগ উইং-১ থেকে রিটেইল বিনিয়োগ উইং, মো. ইকবাল কবির মোহন মিয়াকে কর্পোরেট বিনিয়োগ উইং-২ থেকে উন্নয়ন উইং, মোহাম্মদ আলীকে বিনিয়োগ প্রশাসন উইং থেকে ঝুঁকি ব্যবস্থাপনা উইং, আবু রেজা মো. ইয়াহিয়াকে পর্ষদ সচিবালয় থেকে অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালন উইং এ বদলি করা হয়েছে।

এছাড়াও ইভিপি আব্দুল জব্বারকে রিস্ক ম্যানেজমেন্ট উইং থেকে সরিয়ে একধাপ নিচে নামিয়ে আইএডি ইনভেস্টমেন্ট ডিভিশনের প্রধান করা হয়েছে। ইভিপি মোশাররফ হোসেনকে ডেভলপমেন্ট উইং থেকে নিচের জায়গা ঢাকা সেন্ট্রাল জোনাল হেড করা হয়েছে।

একইভাবে হিউম্যান রিসোর্স ডিভিশনের প্রধান মো. ইয়ানুর রহমানকে করা হয়েছে ঢাকা সাউথ জোনের হেড। ইভিপি মো. শহীদ উল্লাহ,এফসিএ কে  চিফ ফিন্যান্সিয়াল অফিসার থেকে আগ্রাবাদ শাখার ব্যবস্থাপক করা হয়েছে। ব্যাংকটির খাতুনগঞ্জ শাখার ব্যবস্থাপককে বদলি করে হেড অফিসেসহ মোট ৩৫ জন কর্মকর্তার বিভাগ বদলি করা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

পোশাক রপ্তানিতে ভারত বাংলাদেশকে পেছনে ফেলছে

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: পোশাক রপ্তানিতে বাংলাদেশ ক্রমেই পিছিয়ে যাচ্ছে। অন্যদিকে দ্রুত এগিয়ে যাচ্ছে ভারত। এর কারণ সুষ্ঠু . . . বিস্তারিত

‘তন্নতন্ন করেও জামায়াত-শিবিরকে ইসলামী ব্যাংকের অর্থায়নের প্রমাণ পাইনি’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: জামায়াত-শিবিরকে অর্থায়নে ইসলামী ব্যাংক জড়িত থাকার কোনো প্রমাণ পাওয়া যায়নি উল্লেখ করে ইসলাম . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com