ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নতুন পর্ষদে মঞ্জুরুল-সামিম আফজাল

০৭ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিনিধি

আরটিএনএন

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদে বড় পরিবর্তনের পর এবার ব্যাংকটির সামাজিক কল্যাণ, শিক্ষা এবং স্বাস্থ্য বিষয়ক কার্যক্রমে গঠিত ব্যাংক ফাউন্ডেশনেও পরিবর্তন আনা হয়েছে।


ব্যাংক ফাউন্ডেশনের পর্ষদে সরকারের সাবেক সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলামকে ফাউন্ডেশনের নতুন চেয়ারম্যান ও ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের মহাপরিচালক সামিম মোহাম্মদ আফজালকে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে।


গত বৃহস্পতিবার রাজধানীর এক হোটেলে অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরসের সভায় তাদের নির্বাচিত করা হয়। শুক্রবার ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এর আগে সৈয়দ মঞ্জুরুল ইসলাম স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের সাবেক সচিব ছিলেন। তিনি বাখরাবাদ গ্যাস সিস্টেম লিমিটেড, যমুনা পেট্রোলিয়াম লিমিটেড ও স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানির চেয়ারম্যানসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।


মঞ্জুরুল ইসলাম ১৯৮০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগ থেকে স্নাতক এবং ১৯৮৩ সালে আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।


সামিম মোহাম্মদ আফজাল ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি সিলেটে দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক ছিলেন।


১৯৮৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত তিনি জেলা ও দায়রা জজ হিসেবে বিচারিক দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বিশেষ ট্রাইবুনাল কোর্ট ও আইন মন্ত্রণালয়ে আইন কর্মকতা হিসেবে কাজ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম ডিগ্রি অর্জন করেন।

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

বেসিক ব্যাংকে ঋণ জালিয়াতি, পর্ষদকে আইনের আওতায় আনার নির্দেশ

নিউজ ডেস্ক আরটিএনএন ঢাকা: বেসিক ব্যাংকের রাজধানীর শান্তিনগর শাখা থেকে ৪০ কোটি টাকা ঋণ জালিয়াতির সঙ্গে জড়িত তৎকালীন চেয়ার . . . বিস্তারিত

পর্যটকদের ভ্রমণকে পূর্ণাঙ্গ রূপ দেবে নাফ ট্যুরিজম পার্ক

নিউজ ডেস্কআরটিএনএন ঢাকা: পাহাড় আর নদী ঘেরা নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্ষের আঁধার নাফ নদীর জালিয়া দ্বীপটিকে ঘিরে গড়ে উঠছে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com